কবিরহাট উপজেলা পরিষদ নির্বাচন সোমবার

চতুর্থ ধাপে স্থগিত হওয়া নোয়াখালীর কবিরহাট উপজেলা পরিষদের নির্বাচন সোমবার অনুষ্ঠিত হবে।

নোয়াখালীর ৯টি উপজেলার মধ্যে আটটি উপজেলায় ইতোমধ্যে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। চতুর্থ ধাপে ৩১ মার্চ কবিরহাট উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় নির্বাচনের দুদিন আগে কবিরহাট উপজেলা নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।

নির্বাচনে দুইজন চেয়ারম্যান প্রার্থী, তিনজন ভাইস-চেয়ারম্যান ও তিনজন মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী দুবারের নির্বাচিত উপজেলা চেয়ারম্যান কামরুন নাহার শিউলি নৌকা প্রতীক নিয়ে ও আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন আলাবক্স তাহের টিুট।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা রবিউল আলম জানান, নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য চার প্লাটুন বিজিবি, ছয় প্লাটুন র‌্যাবের পাশাপাশি পুলিশ ও আনসার সদস্য, তিন জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভোট চলাকালীন নিয়োজিত থাকবেন।

নির্বাচনে উপজেলার সাতটি ইউনিয়ন ও একটি পৌরসভার ১ লাখ ৪৬ হাজার ২৩১ জন ভোটার ৬১টি ভোটকেন্দ্রে ভোট দেবেন। এদের মধ্যে পুরুষ ভোটার ৭৪ হাজার ২৭১ জন ও নারী ভোটার ৭১ হাজার ৯৬০ জন।

 

টাইমস/এইচইউ

Share this news on: