ঈশ্বরগঞ্জে ফুটবল খেলার দ্বন্দ্বে ছুরিকাঘাতে এসএসসি পরীক্ষার্থী খুন

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ফুটবল খেলা নিয়ে দ্বন্দ্বের জেরে জাহিদুল ইসলাম (১৫) নামে এক এসএসসি পরীক্ষার্থীকে ছুরিকাঘাতে হত্যা করেছে দুর্বৃত্তরা।

বুধবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে মঙ্গলবার শ্বরগঞ্জ আইডিয়াল কলেজের সামনে এ ঘটনা ঘটে।

নিহত জাহিদুল ঈশ্বরগঞ্জ পৌর এলাকার দত্তপাড়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে। পৌর এলাকার শিমুলতলী এলাকার প্রতিশ্রুতি মডেল হাই স্কুল থেকে এ বছর তার এসএসসি পরীক্ষা দেয়ার কথা ছিল।

পুলিশ ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে টেস্ট পরীক্ষা দেয়ার জন্য স্কুলে যাওয়ার পথে ঈশ্বরগঞ্জ আইডিয়াল কলেজের সামনে থেকে জাহিদুলকে বহনকারী রিকশাকে ধাওয়া করে মুখোশধারী একদল দুর্বৃত্ত। ধাওয়া খেয়ে রিকশা থেকে নেমে দৌড়ে স্কুলে যেতে চাইলে অন্তত সাতজন দুর্বৃত্ত তাকে ধরে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে। এ সময় সন্ত্রাসীরা তার গলায় ছুরি ঢুকিয়ে দেয়। পরে স্থানীয় লোকজন ছুটে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

জাহিদুলকে উদ্ধার করে প্রথমে ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোরে তার মৃত্যু হয়।

এ ঘটনায় বুধবার নিহতের মা নুরজাহার বেগম ১১ জনের নাম দিয়ে এবং ২৫ জন অজ্ঞাত পরিচয় উল্লেখ করে ঈশ্বরগঞ্জ থানায় মামলা করেছেন।

ঈশ্বরগঞ্জ থানার ওসি আহমেদ কবির জানান, ১০/১২ দিন আগে উপজেলার দত্তপাড়া ও চর হোসেনপুরের দলের মধ্যে ফুটবল খেলার সময় দত্তপাড়ার খোলোয়াড় নিহত জাহিদুল প্রতিপক্ষ দলের তার এক সহপাঠীকে প্রহার করে। এ ঘটনার জেরে এই হত্যাকাণ্ড ঘটে থাকতে পারে।

ওসি জানান, এ ঘটনায় কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান কাঞ্চনকে গ্রেপ্তার করা হয়েছে। থানায় মামলা হয়েছে। অভিযুক্তদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 

টাইমস/এএইচ/এইচইউ

Share this news on: