ভোটগ্রহণ চলছে, পরিবেশ-পরিস্থিতি কেমন?

শুক্রবার সকাল থেকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক (২০১৯-২১) নির্বাচনের ভোটগ্রহণ চলছে। আজ ৯টা থেকে শুরু হওয়া এই নির্বাচনে এরইমধ্যে নিজের ভোট দিয়েছেন চিত্রনায়িকা মৌসুমী।

এছাড়া দিন গড়ানোর সঙ্গে সঙ্গে বেড়েছে ভোটার এবং প্রার্থীদের আগমন।

এসময় ভোটের পরিবেশ-পরিস্থিতি সম্পর্কে জানতে চাইলে চিত্রনায়িকা মৌসুমী বলেন, বৃষ্টির কারণে ভোটার কম ছিল সকালে। তবে এখন খুব ভালোভাবে ভোটগ্রহণ চলছে। এমনকি ভোট সিকিউরিটি অনেক ভালো। এখন পর্যন্ত সুষ্ঠু পরিবেশেই ভোটগ্রহণ চলছে। প্রশাসনিক দিক থেকে আমরা প্রচণ্ড সহায়তা পাচ্ছি। অসাধারণ একটি পরিবেশ। আমরা শুটিংয়ে যেমন আড্ডা দেই তেমনটিই মনে হচ্ছে। বিশাল একটা আয়োজন। সব কিছু মিলে আজকের সব পরিবেশ স্বাভাবিক। কোনো অস্বাভাবিক অবস্থা এখনো চোখে পড়েনি।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির (২০১৯-২১) দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি পদে মিশা সওদাগরের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন মৌসুমী। সহ-সভাপতির দুটি পদে রুবেল ছাড়াও প্রার্থী হয়েছেন মনোয়ার হোসেন ডিপজল ও নানা শাহ।

সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রতিদ্বন্দ্বী ইলিয়াস কোবরা। সহ-সাধারণ সম্পাদক পদে লড়ছেন আরমান ও সাংকো পাঞ্জা।

সাংগঠনিক সম্পাদক পদে অভিনেতা সুব্রতের বিপরীতে কোনো প্রার্থী নেই। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে লড়ছেন নূর মোহাম্মদ খালেদ আহমেদ ও চিত্রনায়ক ইমন।

তাছাড়া দপ্তর ও প্রচার সম্পাদক পদে একাই রয়েছেন জ্যাকি আলমগীর। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে লড়বেন জাকির হোসেন ও ডন। কোষাধ্যক্ষ পদে অভিনেতা ফরহাদের কোনো প্রতিদ্বন্দ্বী নেই। অর্থাৎ সুব্রত, জ্যাকি, আলমগীর ও ফরহাদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় এরই মধ্যে নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে কার্যকরী পরিষদ সদস্যের ১১টি পদের জন্য প্রার্থী হয়েছেন ১৪ জন। তারা হলেন- অঞ্জনা সুলতানা, রোজিনা, অরুণা বিশ্বাস, আলীরাজ, আফজাল শরীফ, বাপ্পারাজ, রঞ্জিতা, আসিফ ইকবাল, আলেকজান্ডার বো, জেসমিন, জয় চৌধুরী, নাসরিন, মারুফ আকিব ও শামীম খান (চিকন আলী)।

এ নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন নায়ক ইলিয়াস কাঞ্চন। তিন সদস্যের আপিল বোর্ডের চেয়ারম্যান প্রযোজক সমিতির সাধারণ সম্পাদক শামসুল আলম খান। বাকি দুজন সদস্য হলেন পরিচালক সোহানুর রহমান ও রশিদুল আমিন।

 

টাইমস/জেকে/এসআই

Share this news on: