শাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার্থীদের জন্য ফ্রি বাইক ও বাস সেবা

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ভর্তি পরীক্ষার দিন পরীক্ষার্থী এবং অভিভাবকদের চলাচলে সুবিধা প্রদানের জন্য এগিয়ে এসেছে তরুণদের দুটি সংগঠন।

ভর্তি পরীক্ষার দিন মোটরসাইকেলে করে পরীক্ষার্থী ও অভিভাবকদের বিশ্ববিদ্যালয়ে পৌঁছে দেবে ‘সিলেট বাইকিং কমিউনিটি (এসবিসি)’ ও ‘বুস্টার্স’ নামে দু’টি সংগঠন। তাছাড়া দ্য সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পক্ষ থেকে ২০টি বাস দেয়া হবে পরীক্ষার্থীদের আনা-নেয়ার জন্য।

বিনামূল্যে এ সেবা দেয়া হবে জানিয়ে উদ্যোক্তারা বলেন, গণপরিবহনের অভাবে পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের সিএনজি চালিত অটোরিকশায় যাতায়াত করতে হয়। আর সেই সুযোগে চালকেরা ইচ্ছে মতো ভাড়া আদায় করে থাকেন। এতে এক দিকে যেমন সিলেটের সুনাম নষ্ট হয়, অন্যদিকে ভোগান্তিতে পড়তে হয় প্রায় দুই লাখ শিক্ষার্থী ও অভিভাবকদের। শিক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে সুন্দরভাবে পৌঁছে দিতে স্বেচ্ছায় এ পদক্ষেপ নেয়া হয়েছে।

সিলেট শহরের গুরুত্বপূর্ণ নয়টি পয়েন্ট থেকে শিক্ষার্থীদের তুলে পরীক্ষা কেন্দ্র পৌঁছে দেবে বাইকাররা। প্রত্যেকটি পয়েন্টে ১০-১৩টি বাইক থাকবে। যেখানে থাকবে তাদের স্বেচ্ছাসেবী ও প্রয়োজনীয় বাইকার্স। যেকোনো প্রয়োজনে স্বেচ্ছাসেবীদের ফোন নম্বরে শুধু মাত্র পরীক্ষার দিন যোগাযোগ করতে বলা হয়েছে। তাছাড়া কন্ট্রোল রুমের অধীনে আরও ১০ জন বাইকার থাকবে।

যাদের সঙ্গে যোগাযোগ করবেন- সুবিদবাজার পয়েন্টে স্বেচ্ছাসেবী সাগর আহমেদ, ফোন: ০১৭১০৫৬১৩৩৭, আব্দুল্লাহ আল মামুন, ফোন: ০১৭৪৫৯০৪৭৯১, চৌহাট্টা পয়েন্টে নুপুর দে, ফোন: ০১৭৬৩৮০৩৯০০, পারভেজ, ফোন: ০১৮৩৭৮৪৪১৭৯, মদিনা মার্কেট পয়েন্টে আফজাল নাঈম, ফোন: ০১৭৬৫৬৫৯০৯৩, পান্ডব, ফোন: ০১৭৩০০০৬০৩৬, বন্দরবাজার পয়েন্টে রাজিব কুমার রায়, ফোন: ০১৭১৮৫১৩৭৯৫, রশীদ, ফোন: ০১৭১১৯১১০৩৮, জিতু মিয়ার পয়েন্ট ও কাজীরবাজার ব্রিজে অনুপম, ফোন: ০১৭৩৩৫০০৪২৬, নাইওরপুল পয়েন্টে সুব্রত হাজরা, ফোন: ০১৭২১৪২৩৫৮৭, এমাদ, ফোন: ০১৭১৯৬৯৮০৩১, টিলাগড় পয়েন্টে জাহাঙ্গীর আলম, ফোন: ০১৭২৮৩৪২৯৭৫, প্রমথ, ফোন: ০১৭৩৯৭১৬৮৬০, আম্বরখানা পয়েন্টে আরিফ, ফোন: ০১৭২০১৪৬৩৩৭, নুরুল করিম, ফোন: ০১৭২৩৮৬৬০৪৯, রিকাবীবাজার পয়েন্টে সাইফুল, ফোন: ০১৭১২০১০১১০ এবং মুস্তাফিজুর রহমান, ফোন: ০১৭১৪৪০২৫২৪ এর সঙ্গে যোগাযোগ করলেই শিক্ষার্থীরা পেয়ে যাবেন মোটরসাইকেল।

তাছাড়া এসবিসির কন্ট্রোল রুমের ০১৭৩৪০০৪৬৩৬, ০১৭১৭০৯২৭৭৯, ০১৭১০২১১২৭২ এবং ০১৭২৯৮৮১৬৩২ নম্বরে কল করে যে কোনো তথ্য জানতে পারবেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ২০টি বাসের মধ্যে ১০টি কদমতলী বাস টার্মিনাল ও রেল স্টেশনে থাকবে। পাঁচটি থাকবে রিকাবিবাজার পয়েন্টে, একটি করে থাকবে আম্বরখানা, জেলরোড, সোবহানীঘাট, শহীদ মিনার ও জিন্দাবাজার পানসী রেস্টুরেন্টের সামনে। প্রত্যেকটি বাস নির্ধারিত স্থান থেকে সকাল ৭টায় পরীক্ষার্থীদের নিয়ে সিলেট শহরের বিভিন্ন কেন্দ্র হয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসবে। শিক্ষার্থীরা যাতে বাসে ফ্রি যাতায়াতের বিষয়টি জানতে পারেন, সেজন্য আবাসিক হোটেল ও বিভিন্ন পয়েন্টে লিফলেট, ব্যানার-ফেস্টুন টানানো হচ্ছে। এছাড়া নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে পরীক্ষা কেন্দ্রের অবস্থান নির্দেশক সাইনবোর্ড দেয়া থাকবে এবং সার্বিক সহযোগিতায় স্বেচ্ছাসেবক থাকবে বলে জানিয়েছেন সিলেট চেম্বারের সভাপতি সভাপতি আবু তাহের মো. শোয়েব।

 

টাইমস/এসআই

 

 

Share this news on: