বাবা নিখোঁজ, নির্বাক তিন শিশু সন্তান

টানা এক মাস ১০ দিন ধরে নিখোঁজ বাবা হাফেজ মাওলানা আতীক উল্লাহ। থানা পুলিশ আর সম্ভাব্য সবখানে খোঁজাখুঁজি করেও তার কোনো হদিস মিলছে না। বাবার এমন অনুপস্থিতিতে ধীরে ধীরে নির্বাক হয়ে পড়েছে তিন শিশু সন্তান। মলিন চোখ মুখ নিয়ে তাই মায়ের সঙ্গে হাজির হয়েছে সংবাদ সম্মেলনে।

বৃহস্পতিবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে জানানো হয়, গত চার অক্টোবর রাজধানীর সায়েন্সল্যাব মোড় থেকে বাড্ডার উদ্দেশ্যে রওয়ানা হন মাওলানা আতীক উল্লাহ। কিন্তু তিনি তার গন্তব্য বাড্ডার আদর্শনগরে যাননি। সেই থেকে তার কোনো খোঁজ নেই। প্রাথমিক খোঁজাখুজির পর বিষয়টি জানিয়ে আদাবর থানায় একটি সাধারণ ডায়েরি করে তার পরিবার। ডায়েরি নং ২৬২।

কিন্তু থানা পুলিশও এ পর্যন্ত আতীক উল্লাহর কোনো খোঁজ দিতে পারেনি। উপায়ন্তর না দেখে বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করেন তার স্বজনরা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন তার স্ত্রী নাসরিন আক্তার। তার সঙ্গে ছিলো তার তিন নাবালক সন্তান। ছেলে আয়েজ বিল্লাহ, মেয়ে আমাতুর রউফ ও আমাতুর রহমান।

ফুটফুটে ওই তিন শিশুকেই বাবার সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তারা বেশি কিছু বলতে পারেনি। ছেলে আয়াজ বিল্লাহ জানায়, বাবাকে পাওয়া যাচ্ছে না। আর ছোট্ট দুটি মেয়ের মুখে যেন কোনো কথাই ফুটছিলো না। ছলছল চোখে তাকিয়ে ছিলো তারা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, জিডিটি করার পর থানা পুলিশ চেষ্টা করছে তাকে খুঁজে বের করতে। আমরা তাদের সঙ্গে নিয়মিত কথা বলছি। কিন্তু কোনো সুখবর পাচ্ছি না।

নিখোঁজের স্ত্রী নাসরিন আক্তার জানান, তার স্বামী একজন কোরআন গবেষক। তিনি এ পর্যন্ত ৩০টির মতো ইসলামী বই লিখেছেন। তার কোনো শত্রু রয়েছে কি না তা আমাদের জানা নেই। আমি আমার স্বামীকে ফিরে পেতে চাই। আমার নিষ্পাপ সন্তানদের দিকে তাকিয়ে হলেও আপনারা আমার স্বামীকে ফিরে পেতে সাহায্য করুন।

 

টাইমস/এমএস/এইচইউ

Share this news on:

সর্বশেষ