পরিচালক বলেছিলেন নগ্ন হতে, জেনিফারের প্রশ্ন ‘কী দেখতে চান?’

হলিউড থেকে প্রথমে শুরু হয়েছিল ‘মি টু’ আন্দোলন। তারপর সেই আন্দোলন ছড়িয়ে পড়ে বলিউডেও। এরপর বলিউডে শুরু হয় একের পর এক অভিযোগ। এতে নামিদামি অনেক প্রযোজক থেকে শুরু করে পরিচালক, এমনকি নায়কই জড়িয়ে পড়ে অভিযুক্তদের তালিকায়।

অন্যদিকে হলিউডে এই নিয়ে অনেক তারকা অভিযোগ করলেও চুপ ছিলেন নামকরা তারকারা। যৌন হেনস্তার কথা গণমাধ্যমে প্রকাশ না করলেও সেই অনাখাঙ্খিত অভিজ্ঞতা নিয়ে সামনে এগিয়ে যাচ্ছিলেন তারা।

তবে এবার আর চুপ থাকতে পারলেন না বিশ্বনন্দিত পপ তারকা ও অভিনেত্রী জেনিফার লোপেজ। আগে তিনি যে যৌন হেনস্তার শিকার হয়েছিলেন, তা প্রকাশ্যে বলে দিলেন এই তারকা। তিনি জানালেন, একজন পরিচালক তার সঙ্গে যে ব্যবহার করেছিল, তা শুনলে অবাক হয়ে যাবেন যে কেউ।

জেনিফার বলেন, আমরা অবশেষে বলতে পেরেছি যে, অনেক হয়েছে আর নয়। ক্যারিয়ারের শুরুতে আমার এক ভয়ংকর অভিজ্ঞতা হয়েছিল। তাকে পুরোই নগ্ন হতে বলেছিলেন এক পরিচালক। তখন লোপেজ সবেমাত্র ক্যারিয়ার শুরু করেছেন।

ওইসময় একজন হলিউড পরিচালক জেনিফারকে ডেকে বলেছিলেন, পোশাক খুলে ফেলতে। পুরোপুরি নগ্ন হতে। প্রতিমুহূর্তে লোপেজ উত্তর দিয়েছিলেন, ‘কী দেখতে চান?’ তার দাবি তার বক্ষদেশ দেখার জন্যই এমনটা বলেছিলেন ওই পরিচালক।

জেনিফার লোপেজ তখন বলেছিলেন, না আপনাকে দেখাব না, আপনার সঙ্গে সেটেই দেখা হবে। লোপেজ এও বলেন, যদি সেদিন চুপ থাকতাম, তাহলে হেনস্তা আরো বেড়ে যেত।

 

টাইমস/জেকে/এসআই

Share this news on: