ট্রেন দুর্ঘটনায় ডেনমার্কে ছয়জন নিহত

ডেনমার্কের জিল্যান্ড ও ফুনেন দ্বীপের মধ্যে সংযোগস্থাপনকারী একটি ব্রিজে ট্রেন দুর্ঘটনায় কমপক্ষে ছয়জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় কমপক্ষে আরও ১৬জন আহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির রেলওয়ে কোম্পানি ড্যান্সকে স্ট্যাটসব্যানার(ডিএসবি)।

স্থানীয় সময় বুধবার সকাল আটটার দিকে গ্রেট বেল্ট ফিক্সড লিংকে একটি মালবাহী ট্রেন যাত্রীবাহী ট্রেনটিকে ধাক্কা দেয়ায় দুর্ঘটনাটি ঘটে বলে জানিয়েছে কাতার-ভিত্তিক গণমাধ্যম আল জাজিরা।

স্থানীয় গণমাধ্যম ডিআর জানিয়েছে, কোপেনহেগেনগামী ট্রেনটিতে ১৩১জন যাত্রী ও তিনজন কর্মী ছিলেন। নিবোর্গ শহরের কাছাকাছি অবস্থিত ব্রিজটির ফুনেন দ্বীপ সংলগ্ন অংশে একটি সহায়তা কেন্দ্র খোলা হয়েছে। সেখান থেকে সহায়তা পাওয়ার জন্য সংঘর্ষে জড়িয়ে পড়ে ভুক্তভোগীরা।

পুলিশ বলছে, ট্রেন দুর্ঘটনার কারণে জিওল্যান্ড ও ফানেন দ্বীপের মধ্যে সংযোগ স্থাপনকারী গ্রেট বেল্ট ব্রিজটির একটি অংশ ভেঙে গেছে। এতে আপাতত এ রুটে ট্রেনসহ যান চলাচল বন্ধ রয়েছে বলে দেশটির রেল কর্তৃপক্ষ এবং সাধারণ মানুষকে সতর্ক করে দেয়া হয়েছে।

একটি তীব্র ঝড়ের কারণে ট্রেনটিতে থাকা মানুষের কাছে জরুরি সেবা পৌঁছে দেয়া কঠিন হয়ে পড়েছে। এই সেতুটি দিয়ে প্রত্যেকদিন হাজার হাজার যানবাহন চলাচল করে।


টাইমস/এএস/এইচইউ

Share this news on: