খালেদা জিয়ার মামলা লড়বেন ড. কামাল

প্রয়োজনে কারাবন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মামলা লড়বেন বলে জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন।

মঙ্গলবার রাজধানীর মতিঝিলে তার কার্যালয়ে ঐক্যফ্রন্ট আয়োজিত সংবাদ সম্মেলনে ড. কামাল এ কথা বলেন।

এসময় গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন উদ্বেগ প্রকাশ করে বলেন, আমরা গণমাধ্যম সূত্রে জেনেছি তিনবারের প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগারে মারাত্মক অসুস্থ অবস্থায় দিন যাপন করছেন। খালেদা জিয়ার যদি কোনো অনভিপ্রেত ঘটনা ঘটে তবে তার দায় সরকারকেই নিতে হবে।

খালেদা জিয়ার জামিন নিয়ে টালবাহানা করা হচ্ছে দাবি করে ড. কামাল আরও বলেন, খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও অবিলম্বে তার মুক্তি দাবি করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঐক্যফ্রন্টের অন্যতম সংগঠক ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ চৌধুরী, সাবেক নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, গণফোরাম নেতা অধ্যাপক নুরুল আমিন বেপারী, মহসীন রশীদ প্রমুখ।

এসময় ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় যে রিপোর্ট দিয়েছে, তা সম্পূর্ণ মিথ্যা। খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলনের কোনো বিকল্প নেই।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন রয়েছেন। গত রোববার খালেদার স্বজনরা তার সঙ্গে সাক্ষাত শেষে জানান, খালেদা জিয়া কিছুই খেতে পারছেন না। সরকার খালেদা জিয়ার জামিন না দিয়ে তাকে ধীরে ধীরে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: