কলমাকান্দায় আটক ভারতীয় ৬০ গরু ২৮ লাখ টাকায় বিক্রি

নেত্রকোনার কলমাকান্দায় আটক করা ৬০টি ভারতীয় গরু প্রকাশ্যে নিলামে বিক্রি করা হয়েছে। নিলামে গরুগুলোর মূল্য হয় ২৭ লাখ ৯৪ হাজার ৫০০ টাকা।

মঙ্গলবার রাতে জেলার বিজ্ঞ আদালতের আদেশে কলমাকান্দা থানার মুক্ত মঞ্চে এ নিলাম ডাকা হয়। সন্ধ্যা ৬টায় শুরু হয়ে রাত ১০টায় সম্পন্ন হয় নিলাম। এতে ৫১ জন ব্যবসায়ী অংশগ্রহণ করেন।

কলমাকান্দা থানার ওসি মো. মাজহারুল করিম জানান, ৫১ জনের মধ্যে সর্বোচ্চ দরদাতা ১০ জনের কাছে ২৭ লাখ ৯৪ হাজার ৫০০ টাকায় ওই গরুগুলো বিক্রি করা হয়েছে। এসব অর্থ সরকারি কোষাগারে জমা দেয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন নেত্রকোনার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সোহেল ম্র্রং, দুর্গাপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার মাহমুদা শারমিন নেলী, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও মো. সোহেল রানা প্রমুখ।

এর আগে রোববার দুর্গাপুর সার্কেলের এএসপি মাহমুদা শারমিন নেলী কলমাকান্দা থানার আয়োজনে ওপেন হাউজ ডে যোগদানের উদ্দেশে দুর্গাপুর কার্যালয় থেকে রওনা দেন তিনি। পথে গোপন সংবাদে জানতে পারেন যে ভরতপুর ও বারমারি সীমান্ত দিয়ে চোরাই পথে আনা ভারতীয় গরুগুলো কলমাকান্দার লেংঙ্গুরা ইউপির রাজনগর বিলে বিক্রির জন্য রাখা হয়েছে। পরে সেগুলো আটক করেন তিনি। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে ভারতীয় গরুগুলোকে রেখে চোরাকারবারিরা দ্রুত পালিয়ে যায়। পরে বিল থেকে পরিত্যক্ত অবস্থায় ছোট-বড় ৬০টি ভারতীয় গরু উদ্ধার করে কলমাকান্দা থানা পুলিশের হেফাজতে রাখা হয়।

 

টাইমস/এইচইউ

Share this news on: