নেত্রকোনায় ছিনতাইয়ের তিন মাস পর শিশু উদ্ধার

নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে বাক্‌প্রতিবন্ধী মায়ের কোল থেকে ছিনতাই হওয়ার তিন মাস পর আড়াই বছর বয়সী শিশু রোহামণিকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় সুলতানা আক্তার (২৩) নামে এক নারীকে আটক করেছে পুলিশ।

শনিবার দুপুরে জেলা পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সী শিশুটিকে তার মা-বাবার কোলে আনুষ্ঠানিকভাবে তুলে দেয়। এর আগে শুক্রবার সন্ধ্যায় নেত্রকোনা শহরের পারলা বাস স্টেশন এলাকা থেকে মডেল থানার পুলিশ শিশুটিকে উদ্ধার করে।

আটক সুলতানা আক্তার সদর উপজেলার লক্ষ্মীগঞ্জ চকপাড়া এলাকার পল্লব মিয়ার স্ত্রী।

জানা গেছে, গত ২১ অক্টোবর অসুস্থ হয়ে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ভর্তি হন বারহাট্টা উপজেলার সাহতা ইউনিয়নের বোয়লজানা গ্রামের জামাল উদ্দিন। ২৩ অক্টোবর তার বাক্‌প্রতিবন্ধী স্ত্রী উষা বানু আড়াই বছরের মেয়ে রোহামণিকে নিয়ে স্বামীকে দেখতে আসেন। ওইদিন বেলা সাড়ে ১১টার দিকে এক নারী উষা বানুর কোল থেকে শিশুটিকে ছিনতাই করে পালিয়ে যান।

এ ঘটনায় ২৫ অক্টোবর জামাল উদ্দিন বাদী হয়ে নেত্রকোনা মডেল থানায় মামলা করেন। এ ঘটনায় আয়েশা আক্তার (৫৫) নামের এক নারীকে গ্রেপ্তার করে পুলিশ। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে আয়েশা জানান, তিনি শিশুটিকে অপর এক নারীর কাছে দিয়ে দিয়েছেন।

শুক্রবার শিশুটিসহ সুলতানা আক্তারকে আটক করে পুলিশ। পরে শনিবার সকালে তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হলে সুলতানা আদালতের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

 

টাইমস/এইচইউ

Share this news on: