২৭৯০ সেট প্রশ্নে এবারের এসএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী

দেশব্যাপী শুরু হওয়া এসএসসি ও সমমান পরীক্ষায় প্রশ্নফাঁস ঠেকাতে এবার ২ হাজার ৭৯০ সেট প্রশ্নপত্র তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এছাড়া প্রশ্নফাঁসের ব্যাপারে গুজবে কান না দেয়ার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

সোমবার রাজধানীর তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শনকালে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা সচিব মাহবুব হোসেন, অতিরিক্ত সচিব নাজমুল হোসেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক গোলাম ফারুক প্রমুখ।

পরিদর্শন শেষে শিক্ষামন্ত্রী বলেন, কেউ যেন প্রশ্ন ফাঁস করতে না পারে, সেজন্য ২ হাজার ৭৯০ সেট প্রশ্ন ছাপানো হয়েছে। কাজেই এবার প্রশ্নফাঁসের কোনো সুযোগ থাকছে না।

এসময় তিনি এসএসসি ও সমমান পরীক্ষা চলাকালীন সব রাজনৈতিক দল ও ব্যক্তিদের সহিংস কর্মকাণ্ড ও অবরোধ-বিক্ষোভ-হরতাল কর্মসূচি থেকে বিরত থাকার আহ্বান জানান।

প্রসঙ্গত, সোমবার সকাল ১০টা থেকে সারাদেশে একযোগে শুরু হয়েছে এসএসসি ও সমমান পরীক্ষা। এবার সর্বমোট ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন শিক্ষার্থী এসএসসি ও সমমান পরীক্ষায় অংশ নিচ্ছে। এবার সারাদেশে ৩ হাজার ৫১২টি কেন্দ্রে পরীক্ষা নেয়া হচ্ছে।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: