ভারতীয় প্রতিনিধি দল বেনাপোল থেকে ফিরে গেল

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিববর্ষে যোগ দিতে আসা ভারতের একটি প্রতিনিধি দল বাংলাদেশে প্রবেশ করতে পারেনি। বাংলাদেশে গাড়ি নিয়ে প্রবেশের যথাযথ অনুমতি না থাকায় তাদেরকে ফিরে যেতে হয়েছে। রোববার দুপুরে বেনাপোল চেকপোস্টে তাদের আটকে দেয় ইমিগ্রেশন পুলিশ। পরে সন্ধ্যায় তারা ফিরে যায়।

সূত্র জানায়, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে যোগ দিতে রোববার দুপুর ২টা ২৫ মিনিটের দিকে অটোমোবাইল অ্যাসোসিয়েশন অব স্টান ইন্ডিয়া নামে ৭১ সদস্যের একটি প্রতিনিধি দল পেট্রাপোল চেকপোস্টে ইমিগ্রেশন শেষে বেনাপোলে পৌঁছে। এর নেতৃত্বে ছিলেন ভারতের পশ্চিমবাংলা সরকারের সাবেক সড়কমন্ত্রী মদন মিত্র। চেকপোস্টে আসার পর প্রতিনিধি দলের প্রায় ৫০ জনের পাসপোর্টে আগমনী সিল মারা হয়। এরপর ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানতে পারে তাদের সঙ্গে মোটর গাড়ি রয়েছে। তবে গাড়ির অনুমোদন নেই।

তখন তাদের জানিয়ে দেওয়া হয়, অনুমোদনহীন গাড়ি নিয়ে বাংলাদেশে প্রবেশ করা যাবে না। সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রতিনিধি দল নো-ম্যানস ল্যান্ডে অপেক্ষা করে ফিরে যায়।

বিষয়টি নিশ্চিত করে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম আহসান হাবিব বলেন, গাড়ি নিয়ে প্রবেশের অনুমতি থাকতে হয়। কারণ পথে নিরাপত্তার বিষয় থাকে। তাদের এ ধরনের কোনো অনুমতি না থাকায় প্রতিনিধি দলকে ভারতে ফিরে যেতে হয়েছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: