সুবিধাবঞ্চিত শিশুদের কাছে শিক্ষার আলো পৌঁছে দিতে হবে

উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো’র মহাপরিচালক ও অতিরিক্ত সচিব তপন কুমার ঘোষ বলেছেন, স্কুল বহির্ভূত, ঝরেপড়া ও সুবিধাবঞ্চিত শিশুদের কাছে ও শিক্ষার আলো পৌঁছে দিতে হবে। আমরা সবার জন্য মান সম্মত শিক্ষা চাই। বই এর পাশাপাশি শিক্ষার্থীদের প্রতিদিন একটি করে হলেও ইংরেজি ও বাংলা শব্দ শিখতে হবে।

রাজধানীর লালমাটিয়ায় শনিবার শিক্ষক ও প্রোগ্রাম সুপারভাইজারদের মৌলিক প্রশিক্ষণ প্রোগ্রামের উদ্বোধনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা গবেষণা ইন্সটিটিউটের অধ্যাপক ও এস কোঅর্ডিনেটর ড. মো. আব্দুস সালাম, সহযোগী অধ্যাপক মোহাম্মদ মজিবুর রহমান, এডিএস এর নির্বাহী পরিচালক মোহাম্মদ খলিলুজ্জামান শিহাব।

প্রোগ্রামের আওতায় মোট ১৩টি ব্যাচের মাধ্যমে পর্যায়ক্রমে ১ হাজার শিক্ষক ও ৯৬ জন প্রোগ্রাম সুপারভাইজারকে প্রশিক্ষণ দেয়া হবে।

উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর তত্ত্বাবধানে সেকেন্ড চান্স এডুকেশন (পাইলট) কর্মসূচির (পিইডিপি-৪) আওতায় বেসরকারি সংস্থা জাগরণী চক্র ফাউন্ডেশন (জেসিএফ) তার সহযোগী সংগঠন এসোসিয়েশন ফর ডেভেলপমেন্ট এন্ড সোশ্যাল ওয়ার্ক (এডিএস) ও সাতক্ষীরা উন্নয়ন সংস্থা (সাস) প্রোগ্রামটি বাস্তবায়ন করবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো’র উপপরিচালক মোহাম্মদ রুকনুদ্দিন সরকার, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো’র সেকেন্ড চান্স এডুকেশন ইউনিটের ডেপুটি প্রোগ্রাম কোঅর্ডিনেটর জগলুল হায়দার, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো’র সহকারী পরিচালক মহা: সাহারুজ্জামান। সংবাদ বিজ্ঞপ্তি।

 

টাইমস/আরএ/টিএইচ

Share this news on:

সর্বশেষ

img
সকালে এই ৫ পানীয় পান করলেই সুন্দর হবে চুল May 07, 2024
img
সোনার দাম ভরিতে বাড়ল সাড়ে ৪ হাজার টাকা May 07, 2024
img
৪ বছরের মধ্যে ব্যাটারি রিপ্লেসমেন্ট সুবিধা নিয়ে এলো ভিভো ভি৩০ লাইট May 07, 2024
img
রোমাঞ্চকর জয়ে সিরিজ বাংলাদেশের May 07, 2024
img
কুষ্টিয়ায় বেঙ্গল টোব্যাকো গোডাউনে অভিযান: রাজস্ব ফাঁকির অভিযোগ May 07, 2024
img
উন্নয়ন প্রকল্প গ্রহণ করার আগে অর্থনৈতিক সম্ভাবনা বিবেচনা করুন : প্রধানমন্ত্রী May 07, 2024
img
বান্দরবানে যৌথ অভিযানে কেএনএফের এক সন্ত্রাসী নিহত, বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার May 07, 2024
img
ব্র্যাক ড্রাইভিং স্কুল-এর প্রশিক্ষণ উন্নয়নে যুক্তরাজ্য সরকারের সহযোগিতা May 07, 2024
img
ভোট কেন্দ্রে অনুপ্রবেশকারীদের প্রতি সিইসির কঠোর হুঁশিয়ারি May 07, 2024
img
ইউটিউব ট্রেন্ডিংয়ে কোক স্টুডিও বাংলা, ফের সমালোচনা May 07, 2024