করোনাভাইরাস: সন্তানদের স্কুলে পাঠাবেন না আঁখি আলমগীর!

প্রাণঘাতী করোনাভাইরাসে এখন আতঙ্কিত পুরো বিশ্ব। এরই মধ্যে ভাইরাসটিকে মহামারি ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও)।

তবে এই ভাইরাসটিকে ঘিরে শিল্পী আঁখি আলমগীর তেমন আতঙ্কিত না হলেও করোনা আতঙ্কে সন্তানদের স্কুলে পাঠানো বন্ধ করে দিয়েছেন তিনি।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শিল্পী লেখেন, ‘না, আমি মোটেই আতঙ্কিত নই, কিন্তু আগামীকাল (১১ মার্চ) থেকে আমার বাচ্চাদের স্কুলে পাঠাবো না। যদি তার জন্য (স্কুলে না যাওয়া) ওদের এক বছর নষ্টও হয়, কিচ্ছু যায় আসে না।’

পোস্টে স্কুল বন্ধ করা নিয়ে আঁখি যুক্তিও দেখিয়েছেন। তিনি লিখেছেন, ‘যেখানে দেশ-বিদেশের অসংখ্য স্টেজ শো বাতিল হলো আমার। হচ্ছে আরও। অন্য শিল্পীদের অবস্থাও প্রায় একই। বন্ধ হচ্ছে শুটিংসহ সিনেমা মুক্তির বিষয়।

আমরা মায়েরা বা শিল্পীরা ঘরে সেফ থাকবো, সেখানে স্কুল কেন চলবে? আমাদের বাচ্চারা কেন বিপদে পড়বে?’

এ প্রসঙ্গে আঁখি জানান, আমার সন্তানরা স্কুলে যাবে না। করোনাভাইরাসের শঙ্কা যতদিন শেষ না হবে ততদিন আমার সন্তানরা স্কুলে যাবে না।

উল্লেখ্য, আঁখি আলমগীরের দুই মেয়ে আরিয়া আলতাফ ‘এ’ লেভেল ও সাহিরা আলতাফ ক্লাস নাইনে পড়ে। দুজনেই পড়াশোনা করছেন রাজধানীর একটি স্কুলে।

প্রাণঘাতী করোনাভাইরাস শতাধিক দেশে ছড়িয়ে পড়েছে। করোনা নির্দিষ্ট কোনো অঞ্চল বা দেশে আটকে নেই। শতাধিক দেশে ত্রাস সৃষ্টি করেছে। বিশ্বে প্রায় ১ লাখ ১৮ হাজারের মতো মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

এখন পর্যন্ত ৪ হাজার ২৯১ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসের কারণে। বাংলাদেশেও তিনজন করোনা আক্রান্ত। এমতাবস্থায় করোনা নিয়ে উদ্বেগ কাজ করছে বিভিন্ন শ্রেণিপেশার মানুষের মধ্যে।

 

টাইমস/জেকে

Share this news on: