এলাকাবাসীর বিক্ষোভে করোনা হাসপাতালের নির্মাণকাজ বন্ধ

করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় রাজধানী ঢাকার তেজগাঁও শিল্পাঞ্চলে আকিজ গ্রুপের নির্মিত বিশেষ হাসপাতালের নির্মাণকাজ বন্ধ করে দেয়া হয়েছে। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ওই অঞ্চলের বাসিন্দাদের নিয়ে হাসপাতাল নির্মাণের প্রতিবাদে বিক্ষোভ করেন। এসময় বিক্ষুব্ধরা আকিজ গ্রুপের প্রতিষ্ঠানে হামলা চালায়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। শনিবার সকালে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, তেজগাঁও শিল্প এলাকায় করোনা রোগীদের চিকিৎসার জন্য হাসপাতাল তৈরি করছে আকিজ গ্রুপ। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের নেতৃত্বের আবাসিক এলাকার বাসিন্দারা হাসপাতাল বিরোধী বিক্ষোভ করে।

বিক্ষোভকারীরা জানায়, আবাসিক ও শিল্প এলাকায় করোনা চিকিৎসা চলতে দেয়া যাবে না। এজন্য কাউন্সিলরের নেতৃত্বে সাধারণ মানুষ বিক্ষোভ করেছে।

জানা গেছে, চীনের আদলে করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসার জন্য আকিজ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শেখ বশির উদ্দিন নিজস্ব উদ্যোগে বিশেষ হাসপাতাল নির্মাণ করতে চেয়েছিলেন। তেজগাঁও এলাকায় আকিজ গ্রুপের নিজস্ব জায়গায় এরই মধ্যে হাসপাতাল নির্মাণের কাজ শুরুও হয়েছে।

তবে হাসপাতালের নির্মাণকাজ বন্ধ করে দেয়ার ব্যাপারে কোম্পানিটির পক্ষ থেকে আনুষ্ঠানিক কোন বক্তব্য এখনো পাওয়া যায়নি। এছাড়া কোম্পানির কয়েকজন কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করলেও তারা এ ব্যাপারে মন্তব্য করতে সম্মত হননি।

এ ব্যাপারে ডিএমপি’র তেজগাঁও শিল্পাঞ্চল জোনের সহকারী কমিশনার সালমান হাসান বলেন, আকিজ গ্রুপ এই এলাকায় করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় হাসপাতাল বানাচ্ছে বলে খবর ছড়িয়ে পড়ে। এরপর স্থানীয়রা বিক্ষোভ করে ও হামলা চালায় আকিজ গ্রুপের প্রতিষ্ঠানে। স্থানীয়রা কোনো ভাবেই এ এলাকায় হাসপাতাল তৈরি করতে দিতে চাইছে না।

তবে পুলিশের এই কর্মকর্তা জানান, আকিজ গ্রুপ এই এলাকায় হাসপাতাল নয়, করোনা আক্রান্তদের জন্য কোয়ারেন্টিনের জন্য ভবন নির্মাণ করতে চেয়েছিল।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি আলী হোসেন বলেন, ভুল তথ্য ছড়িয়ে পড়ায় অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। তবে পরিস্থিতি এখন স্বাভাবিক।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: