সোনাইমুড়ীতে নামাজ পড়ে ৪৩ শিশু-কিশোর পেল সাইকেল

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় টানা দেড় মাস মসজিদে জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে সাইকেল উপহার পেয়েছে ৪৩ শিশু-কিশোর।

শুক্রবার জুমার নামাজের পর তাদের হাতে পুরস্কার তুলে দেয় মসজিদ কর্তৃপক্ষ। এ সময় সবাইকে সনদপত্র দেয়া হয়। তবে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সরকারি নিষেধাজ্ঞা থাকায় জনসমাগম এড়িয়ে সংক্ষিপ্ত পরিসরে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আয়োজক সূত্রে জানা গেছে, গত ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতা চলে ২০ মার্চ পর্যন্ত। প্রথম পর্বে ৭০ শিশু-কিশোর নিবন্ধন করে। তাদের মধ্যে ৪৩ জন টানা ৪৫ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করে। সে অনুযায়ী প্রতিজনকে একটি করে বাইসাইকেল উপহার দেয়া হয়। তবে নিবন্ধনকারী যারা নিয়মিত জামাতে নামাজ আদায় করতে পারেনি তাদের থেকে বাছাই করে আরও দশজনকে দেয়া হয় সান্ত্বনা পুরস্কার হিসেবে একটি করে স্কুলব্যাগ।

সোনাইমুড়ী হামিদিয়া কামিল মাদরাসা মসজিদের খতিব মুফতি হুমায়ূন কবির শিশু-কিশোরদের জামাতে নামাজ আদায়ে উৎসাহী করতে ব্যতিক্রমী এই উদ্যোগ বাস্তবায়ন করেন। এতে অর্থায়ন করেছেন স্থানীয় বাসিন্দা ও সমাজসেবক নুরুল ইসলাম নুরু। যা বাস্তবায়নে সহযোগিতা করেন মুয়াজ্জিন কবির হুসাইন ও মসজিদ কমিটির সকল সদস্য।

এ বিষয়ে মসজিদের খতিব মুফতি হুমায়ুন কবির বলেন, আমার দীর্ঘদিনের ইচ্ছা ছিল শিশু কিশোরদের মসজিদমুখী করার। শেষ পর্যন্ত সবার প্রচেষ্টায় এমন একটি উদ্যোগ বাস্তবায়ন করতে সক্ষম হয়েছি। এর ফলে একটি ছেলেও যদি পরবর্তী জীবনে নামাজ আঁকড়ে ধরে তাহলে আমাদের উদ্যোগ সার্থক হবে।

 

টাইমস/এইচইউ

Share this news on: