টি-২০ বিশ্বকাপ নিয়ে অনিশ্চয়তা

মহামারী করোনার প্রকোপে কাঁপছে গোটা বিশ্ব। এরই মধ্যে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন অন্তত ৩৩ হাজার মানুষ। দেশে দেশে চলছে ঘোষিত অঘোষিত লকডাউন। ফলে জনজীবন হয়ে উঠেছে বিপর্যস্ত। এমনই পরিস্থিতিতে বিভিন্ন দেশে চলমান সব ধরণের ক্রীড়া প্রতিযোগিতা বন্ধ হয়ে গেছে। করোনার প্রভাবে পিছিয়ে গেছে সর্ববৃহৎ ক্রীড়া আসর টোকিও অলিম্পিক গেমস -২০২০।

এবার নতুন করে অনিশ্চয়তা দেখা দিয়েছে আসন্ন টি-২০ ক্রিকেট বিশ্বকাপ নিয়ে। কারণ আন্তর্জাতিক বিমান চলাচল বন্ধ রয়েছে। এছাড়া বিভিন্ন দেশ করোনা সংক্রমণ রোধে ভিসা প্রসেসও বন্ধ করে দিয়েছে। ফলে আসন্ন টি-২০ বিশ্বকাপের আয়োজন নিয়ে নতুন সংশয় দেখা দিয়েছে।

জানা গেছে, করোনাভাইরাস সংক্রমণ রোধে অস্ট্রেলিয়া তাদের ভিসা সুবিধা বন্ধ রেখেছে। ফলে অস্ট্রেলিয়া গমনাগমনে তৈরি হয়েছে বাধা। আর এ কারণেই হয়তো টি-২০ বিশ্বকাপের আয়োজন বাতিল হতে পারে।

চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়া টি-২০ বিশ্বকাপ-২০২০ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। কিন্তু মহামারী করোনাভাইরাস সব কিছু এলোমেলো করে দিয়েছে।

তবে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি’র একটি সূত্র জানিয়েছে, তারা এখনই টি-২০ বিশ্বকাপ নিয়ে নেতিবাচক কিছু ভাবছেন না। কারণ এখনো আইসিসি ও ক্রিকেট অস্ট্রেলিয়ার হাতে যথেষ্ট সময় রয়েছে। আইসিসির কর্তারা মনে করছেন, অক্টোবর পর্যন্ত মহামারী করোনাভাইরাস অনেকটাই নিয়ন্ত্রণে চলে আসতে পারে। আর সেটা বাস্তব হলে প্রতিযোগিতা পেছানোর কোনো প্রয়োজন পড়বে না। সূত্র: আনন্দবাজার

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: