হাসপাতাল ফেলে চেম্বারে মেডিকেল কর্মকর্তা, জরিমানা

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কমিউনিটি মেডিকেল অফিসার বনজ কুমার হালদার। হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স তার কর্মস্থল। কিন্তু তিনি হাসপাতালে রোগী দেখেন না। তিনি রোগী দেখেন প্রাইভেট চেম্বারে। আর এ কারণেই তাকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার দুপুরে উপজেলার পুরানবাজারে অবস্থিত বনজ কুমার হালদারের প্রাইভেট চেম্বারে অভিযান চালিয়ে তাকে জরিমানা করা হয়। আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমী আক্তার।

জানা যায়, এর আগে সিলেট সেনানিবাসের ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ আরিফ-উজ-জামানের নেতৃত্বে সেনাবাহিনীর একটি টিম পুরানবাজারে সচেতনতামূলক প্রচারাভিযান চালায়।

এসময় বনজ কুমার হালদারের চেম্বারে জনসমাগম দেখে তার সঙ্গে কথা বলে সেনা সদস্যদের টিম। ওই সময় বনজ কুমার প্রতারণাপূর্বক নিজেকে একজন পল্লী চিকিৎসক হিসেবে পরিচয় দেন।

পরে মেজর মোহাম্মদ আরিফ-উজ-জামান খোঁজ নিয়ে জানতে পারেন, বনজ কুমার প্রকৃতপক্ষে শায়েস্তাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার। এসময় মেজর আরিফ ব্যাপারটি প্রশাসনকে অবহিত করেন।

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার সাদ্দাম হোসেন বলেন, একাধিক অভিযোগের ভিত্তিতে বনজ কুমার হালদারকে জরিমানা করা হয়েছে।

ইউএনও সুমী আক্তার বলেন, বনজ কুমার হালদার হাসপাতালের দায়িত্ব ফেলে প্রাইভেট চেম্বারে রোগী দেখছিলেন। এজন্য তাকে জরিমানা করা হয়েছে।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: