জ্বর-সর্দি-কাশিতে ঝালকাঠিতে শিশু ও সাতক্ষীরায় নারীর মৃত্যু

ঝালকাঠির কাঁঠালিয়ায় জ্বর ও ডায়রিয়ায় আক্রান্ত হয়ে তিন বছরের এক শিশু এবং সাতক্ষীরায় জ্বর, সর্দি-কাশি নিয়ে এক নারী মারা গেছেন। মঙ্গলবার রাতে ও বুধবার ভোরে এসব মৃত্যুর ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার আমুয়া পূর্বপাড় সর্দারপাড়ার শহীদ সর্দারের ছেলে আলভী হোসেন। অপরজন হলেন- সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার দক্ষিণ শ্রীপুর ফতেপুর গ্রামের সিরাজুল ইসলাম কারিগরের স্ত্রী রাশিদা খাতুন শিল্পি (২৫)।

কাঁঠালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দীন বলেন, কয়েক দিন ধরে আলভী জ্বরে আক্রান্ত ছিল। শিশুটি জ্বরের পাশাপাশি ডায়রিয়াতেও আক্রান্ত হয়। এ অবস্থায় মারা যাওয়ায় সে করোনাভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আলভীর বাড়ির ছয়টি পরিবারের ৩০ জনকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। শিশুটির নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হবে।

অন্যদিকে বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যান শেখ রিয়াজউদ্দিন জানান, ২৬ মার্চ সন্ধ্যার দিকে রাশিদা খাতুনের জ্বর অনুভূত হয়। পরেরদিন ২৭ মার্চ তিনি শ্বশুরবাড়ি ফতেপুর গ্রাম থেকে পাশের গ্রাম বন্দকাটি বাবার বাড়ি চলে আসেন। বুধবার ভোর সাড়ে পাঁচটার দিকে তিনি মারা যান।

পরিবারের বরাত দিয়ে তিনি আরও জানান, রাশিদা মারা যাওয়ার আগে তার শরীরে ব্যথার কথা বলেছিল। সে বারবার গোসল করতে চাচ্ছিল। তবে তার সর্দি-কাশি ছিল।

ইউপি চেয়ারম্যান আরও জানান, রাশিদা, তার স্বামী, শ্বশুরবাড়ি কিংবা বাবার বাড়ির কেউ ১-২ দিনের মধ্যে এলাকার বাইরে যায়নি। তার পরিবারের কেউ বিদেশ বা অন্য কোন জেলা থেকে আসেনি। কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শেখ তবিবুর রহমানকে বিষয়টি জানানো হয়েছে।

সাতক্ষীরা সিভিল সার্জন ডা. হুসাইন সাফায়াত বলেন, সাতক্ষীরায় করোনায় আক্রান্ত কোন রোগী এখনও শনাক্ত হয়নি। বিষয়টি শোনার পর খোঁজ নিয়েছি। উপজেলা স্বাস্থ্য বিভাগ নিশ্চিত করেছে, এটি করোনার রোগী নয়।

 

টাইমস/এইচইউ

Share this news on: