শবে বরাতের ইবাদত ঘরে বসে করুন: ইসলামিক ফাউন্ডেশন

শবে বরাতের নামাজ ও ইবাদত বন্দেগী ঘরে বসে আদায় করার জন্য দেশবাসীর প্রতি বিশেষভাবে আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)। সংস্থাটির মহাপরিচালক আনিস মাহমুদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়। ৯ এপ্রিল বৃহস্পতিবার যথাযথ ধর্মীয় ভাবগাম্ভির্যের মধ্যদিয়ে সারা দেশে পবিত্র শবে বরাত পালিত হবে বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে ইফা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে করোনাভাইরাসের বিস্তার রোধে সরকার সব সরকারি-বেসরকারি অফিস ও শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ ছুটি ঘোষণা করেছে। বৈশ্বিক মহামারীর এই ক্রান্তিলগ্নে জরুরি প্রয়োজন ছাড়া কেউ যেন ঘরের বাইরে না যায় সেই ব্যাপারে সরকারি নির্দেশনা জারি রয়েছে।

এছাড়া সব ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় জনসমাগম পরিহার করার নির্দেশ দিয়েছে সরকার। এমন পরিস্থিতিতে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে মসজিদে মুসল্লিদের অংশগ্রহণ সীমিত রাখার আহ্বান জানানো হয়েছে। জুমা ও ফরজ নামাজে অংশ নিলেও অযু, নফল ও সুন্নত নামাজ বাসায় আদায় করার জন্য মুসল্লিদের অনুরোধ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, চলমান সংকটকালীন পরিস্থিতিতে দেশের নাগরিকদের সুরক্ষা ও নিরাপত্তার স্বার্থে প্রধানমন্ত্রীর ঘোষিত করোনাভাইরাস সম্পর্কিত দিক নির্দেশনামূলক বক্তব্য এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক ঘোষিত নির্দেশনা মেনে চলুন।

সেই সঙ্গে ৯ এপ্রিল বৃহস্পতিবার রাতে পবিত্র শবে বরাতের ইবাদত বন্দেগী নিজ নিজ বাসস্থানে বসে আদায় করুন।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: