সর্দি-জ্বর-শ্বাসকষ্ট নিয়ে নেত্রকোনায় নারীর মৃত্যু, আট বাড়ি লকডাউন

সর্দি, জ্বর, শ্বাসকষ্ট ও পাতলা পায়খানা নিয়ে নেত্রকোনার পূর্বধলা উপজেলায় ৪৫ বছর বয়সী এক নারীর মৃত্যু হয়েছে। রোববার ভোরে উপজেলার হোগলা ইউনিয়নের কালীহর জোয়ার্দ্দারপাড়া গ্রামে তিনি মারা যান।

হোগলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজুল ইসলাম খোকন জানান, গত চারদিন ধরে ওই নারী হালকা জ্বর ও কাশিতে ভুগছিলেন। হঠাৎ করে শনিবার থেকে শ্বাসকষ্টসহ পাতলা পায়খানা শুরু হয়। এ অবস্থায় রোববার ভোরে তিনি নিজ বাড়িতে মারা যান।

স্থানীয়রা জানান, ওই নারী বিদেশ কিংবা ঢাকা ফেরত কারো সংস্পর্শে যাননি। গত চার-পাঁচ দিন ধরে তিনি সর্দি জ্বরে ভুগছিলেন। তিনি নিঃসন্তান ছিলেন। তার স্বামী ও একটি পালিত কন্যাসহ বাড়িতেই বসবাস করতেন।

পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মাহমুদা আক্তার জানান, করোনা সন্দেহে ওই নারীর নমুনা সংগ্রহ করা হচ্ছে। রিপোর্ট এলে বিস্তারিত বলা যাবে।

নেত্রকোনা ও পূর্বধলা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোরশেদা খানম জানান, ওই বাড়ির আশপাশের আটটি বাড়ি লকডাউন করা হয়েছে।

এ বিষয়ে পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উম্মে কুলসুম জানান, মৃত ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা-তা নিশ্চিত হওয়ার জন্য ইতোমধ্যে নমুনা সংগ্রহ করতে চার সদস্যের একটি মেডিকেল টিম পাঠানো হয়েছে। নিহত ব্যক্তির পরিবারের সদস্য এবং তাদের নিকটতম প্রতিবেশীদের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: