করোনা: নারায়ণগঞ্জে নতুন করে আরও ছয়জন আক্রান্ত

নারায়ণগঞ্জে নতুন করে আরও ৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রোববার দুপুরে জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ এ তথ্য জানান।

সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও করোনার ফোকাল পার্সন ডা. জাহিদুল ইসলাম জানান, গতকাল ১৪ জন ও এর আগের দিন ১৩ জনসহ মোট ২৭ জনের নমুনা সংগ্রহ করেছিলাম। এর মধ্যে ৬ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ বলেন, শনিবার একজন ডাক্তার আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন ছিলেন, তার সর্বশেষ অবস্থান আমার জানা নেই। এছাড়া শনিবার বাংলাবাজার এলাকায় ১ জন মারা গেছেন, তার শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি ছিল। এ ঘটনায় বাংলাবাজার আমবাগান এলাকা লকডাউন করে দেয়া হয়েছে।

গত ৮ মার্চ নারায়ণগঞ্জে ২ জনকে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে চিহ্নিত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। তারা ইতোমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। পরে ২৩ মার্চ জেলায় আরো ১ জন আক্রান্ত পাওয়া যায়। ওই ব্যক্তিও গত ১ এপ্রিল সুস্থ হয়ে বাড়ি ফেরেন। গত ৩০ মার্চ নারায়ণগঞ্জ বন্দরের রসুলবাগ প্রথমবারের মতো করোনা আক্রান্ত এক ব্যক্তি মারা যান। ওই ঘটনায় ২ এপ্রিল রাতে এলাকাটি লকডাউন করে দেওয়া হয়। এছাড়া এ জেলায় গত ৪ এপ্রিল আরও এক করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যু হয়।

 

টাইমস/এইচইউ

Share this news on: