রাজশাহীতে ঢোকা ও বের হওয়ায় নিষেধাজ্ঞা

রাজশাহীতে আর কাউকে ঢুকতে বা বেরোতে দেওয়া হবে না এবং অতি প্রয়োজন ছাড়া কেউ বাড়ির বাইরে যেতে পারবে না বলে সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। সোমবার দুপুরে রাজশাহী বিভাগীয় কার্যালয়ে উচ্চ পর্যায়ের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠক থেকে সন্ধ্যার পর রিকশা, মোটরসাইকেলসহ সব ধরণের যানবাহন চলাচল বন্ধ রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক বলেন, সকালে রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে উচ্চ পর্যায়ের বৈঠক হয়। লোকজন যেন অতি জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের না হয় এবং রাজশাহীতে প্রবেশ ও বের হতে না পারে সে বিষয়টি নিশ্চিত করার জন্য সভায় সিদ্ধান্ত হয়েছে। এ বিষয়টি বাস্তবায়নে আইনশৃঙ্খলা বাহিনীকে আরও কঠোর হওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে সভায়। এছাড়াও পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত রিকশা ও মোটরসাইকেলসহ সব ধরণের যানবাহন বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ূন কবিরের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী সদর আসনের সংসদ সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী রেঞ্জের ডিআইজি এসএম হাফিজ আক্তার, রাজশাহী বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. গোপেন্দ্রনাথ আচার্য, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল জামিলুর রহমান, রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হক।

সভা শেষে সাংসদ ফজলে হোসেন বাদশা সাংবাদিকদের জানান, করোনাভাইরাস প্রতিরোধে লকডাউন সর্বোত্তম পন্থা, তা প্রমাণ হয়েছে। আমরা সেদিকে যেতে চাই। আজ থেকে রাজশাহীতে কেউ প্রবেশ করতে পারবে না এবং কেউ বেরও হতে পারবে না। খাবার ও ওষুধের যানবাহনসহ জরুরি সেবার পরিবহন ছাড়া অন্য কোন যানবাহন চলবে না।

 

টাইমস/এইচইউ

Share this news on: