জ্বর-সর্দি-শ্বাসকষ্ট নিয়ে পূর্বধলায় একজনের মৃত্যু, সাত বাড়ি লকডাউন

জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে নেত্রকোনার পূর্বধলায় ৪০ বছর বয়সী আরও এক ব্যক্তি (৪০) মারা গেছেন। সোমবার রাত পৌনে নয়টায় উপজেলার শ্যামগঞ্জ এলাকার নিজ বাড়িতে তিনি মারা যান।

মঙ্গলবার সকালে নিজ বাড়িতে প্রশাসনের তত্ত্বাবধানে তার দাফন সম্পন্ন হয়। তার মৃত্যুর পর তার বাড়িসহ ওই এলাকার আশপাশের সাতটি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

শ্যামগঞ্জ উপ-স্বাস্থ্যকেন্দ্রের মেডিকেল অফিসার ওয়াহীদুর রহমান খান মামুন বলেন, এই যুবক শ্যামগঞ্জ বাজারে একটি খাবার হোটেলে কাজ করতেন। কয়েকদিন ধরে তিনি সর্দি, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। সোমবার দুপুরে খবর পেয়ে তার নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। রাতেই তিনি মারা যান।

পূর্বধলা থানার ওসি মোহাম্মদ তৌহিদুর রহমান জানান, ওই ব্যক্তির মৃত্যুতে স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করায় জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নির্দেশে আটটি বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে। আর মৃতদেহের কাছে কাউকে আসতে নিষেধ করা হয়। প্রয়োজনীয় সুরক্ষা পোশাক পড়ে মৃতদেহ দাফন করা হয়েছে।

পূর্বধলা উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম বলেন, যেহেতু মৃত্যুর আগে ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে, তাই রিপোর্ট এলে মৃত্যুর কারণ জানা যাবে। মৃত ব্যক্তির বাড়িসহ আশপাশের সাতটি বাড়ি লকডাউন করা হয়েছে।

এর আগে রোববার সকালে জ্বর, কাশি নিয়ে এই উপজেলায় এক নারীর মৃত্যু হয়েছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: