চট্টগ্রামে ব্যাংক এশিয়ার শাখা লকডাউন: কোয়ারেন্টাইনে ১৫ জন

চট্টগ্রাম নগরের হালিশহরে শনাক্ত হওয়া এক করোনা রোগী যাতায়াত করায় ব্যাংক এশিয়ার আন্দরকিল্লা শাখা লকডাউন ঘোষণা করা হয়েছে। ওই শাখার ১৫ জন কর্মকর্তা-কর্মচারীদের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (কোতোয়ালী জোন) নোবেল চাকমা বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, হালিশহরের বাসিন্দা যিনি করোনা আক্রান্ত হয়েছেন তিনি ব্যাংক এশিয়া আন্দরকিল্লা শাখায় এসেছিলেন। এ তথ্য নিশ্চিত হওয়ার পর বৃহস্পতিবার ব্যাংকের ১৫ কর্মকর্তাকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

ব্যাংক এশিয়ার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও আন্দরকিল্লা শাখার প্রধান আলী তারেক পারভেজ জানান, কোভিড-১৯ আক্রান্ত পোশাক কারখানার ওই কর্মকর্তা গত ২৫ মার্চ তার অফিসের কাজে ব্যাংকে এসেছিলেন। গত ৫ এপ্রিল তার এক সহকর্মীও ব্যাংকে এসেছিলেন। এই কারণে আমাদের শাখার সব কর্মকর্তা, কর্মচারীকে কোয়ারেন্টাইনে থাকার জন্য দুপুরে পুলিশের পক্ষ থেকে বলা হয়। যেহেতু গত ৫ এপ্রিল ব্যাংকের ১৫ জন সবাই ব্রাঞ্চে উপস্থিত ছিলেন, সেজন্য পুরো শাখা লকডাউন করে দেওয়া হয়েছে।

আগামী ১৪ দিন আন্দরকিল্লা শাখায় কোনো কার্যক্রম চলবে না জানিয়ে তিনি বলেন, আমিসহ ব্যাংকের ১৫ জন কর্মকর্তাকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলেছে পুলিশ। আমরা হোম কোয়ারেন্টাইনে চলে এসেছি। ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলাপ করে আপাতত আন্দরকিল্লা শাখার কার্যক্রম বন্ধ করে দিয়েছি।

গত ৩ ও ৫ এপ্রিল নগরের দামপাড়ায় একই পরিবারের দুই জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়। বুধবার নগরের বিভিন্ন এলাকার আরও ৩ জনের শরীরে করোনা সংক্রমণ পাওয়া যায়। তারা সকলেই বর্তমানে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। করোনা শনাক্ত হওয়ার পর থেকে চট্টগ্রামে কয়েকটি এলাকায় বাড়ি ও দোকান লকডাউন করে পুলিশ ও স্থানীয় প্রশাসন।

 

টাইমস/এইচইউ

Share this news on: