সংলাপে ভয় সরকারের: রিজভী

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ভূয়া ভোটের জবাব দিতে পারবেনা বলে সংলাপে বসতে চাচ্ছেনা সরকার।

শনিবার রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে ঐক্যফ্রন্টের সংলাপের প্রস্তাব সরকার নাকচ করার প্রতিক্রিয়ায় এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

৩০ ডিসেম্বর ‘ভোট ডাকাতি’ হয়েছে অভিযোগ করে পুনরায় নির্বাচনের দাবিতে সরকারের সঙ্গে সংলাপে বসতে চেয়েছিল জাতীয় ঐক্যফ্রন্ট। তাদের দাবি নাকচ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছে, সারা বিশ্বে স্বীকৃতি পাওয়ার পর পুনরায় নির্বাচনের দাবি হাস্যকর, তা সম্ভব নয়।

রিজভী বলেন, ভুয়া ভোটের নির্বাচনের পরেও আত্মমর্যাদাহীন আওয়ামী নেতারা নির্বাচন নিয়ে নির্লজ্জ গলাবাজি করছেন। ভোটের আগের রাতে যেখানে ৩০-৫০ শতাংশ ভোট দেয়া হয়েছে, তাকে কি ভোট বলে? মহাভোট ডাকাতির যথেষ্ট তথ্য-প্রমাণ এখন সবার কাছে আছে।

ইকোনমিস্ট ইন্টেলিজেন্স ইউনিটের (ইআইইউ) সর্বশেষ প্রতিবেদন তুলে ধরে বিএনপির এই নেতা বলেন, এই রিপোর্টের পর সরকারের কিছু আজ্ঞাবাহী বুদ্ধিজীবী অবান্তর কথাবার্তা বলেছেন। তারা বলেছেন, গণতান্ত্রিক ধাপে বাংলাদেশ এগিয়েছে। কিন্তু বাস্তবে বাংলাদেশের গণতান্ত্রিক অবস্থান তলানীর নিচে নিমজ্জিত।

দেশে গৃহযুদ্ধের আশংকা করে রিজভী বলেন, সারাদেশে বিরোধী দল, মত ও বিশ্বাসের মানুষরা সরকারি সন্ত্রাসে আক্রান্ত। মনে হচ্ছে সরকার দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিতে চায়।

 

টাইমস/এএইচ/এইচইউ

Share this news on: