ময়মনসিংহে কলেজ অধ্যক্ষের অপসারণ দাবি

ভারপ্রাপ্ত অধ্যক্ষের অর্থ আত্মসাতের বিচার ও অপসারণসহ ৮ দফা দাবিতে ক্লাস ও পরীক্ষা বর্জন করে কর্মবিরতি পালন করছেন ময়মনসিংহ রয়েল মিডিয়া কলেজের শিক্ষক ও কর্মচারীরা।

সোমবার সকাল ৯টা থেকে এই কর্মবিরতি পালন শুরু করেন তারা। বেলা দুইটায় শেষ খবর পাওয়া পর্যন্ত তাদের কর্মসূচী চলছিলো।

কলেজের রসায়ন বিভাগের প্রভাষক শফিকুল ইসলাম জানান, ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্নেহাশীষ চন্দ্র দে কলেজের আয়-ব্যয়ের কোনও অডিট কার্যক্রম না করেই নিজের ইচ্ছেমতো অর্থ আত্মসাৎ করছেন। অকারণে শিক্ষক-কর্মচারীদের সঙ্গে তিনি খারাপ ব্যবহার করে থাকেন। নানা অনিয়মের কারণেই শিক্ষক কর্মচারীরা আন্দোলনে যেতে বাধ্য হয়েছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে।

অভিযোগ অস্বীকার করে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্নেহাশীষ চন্দ্র দে জানান, শিক্ষক- কর্মচারীদের দাবি সম্পূর্ণ মিথ্যা বানোয়াট ও অযৌক্তিক। তার ভাবমূর্তি বিনষ্ট করার জন্য একটি চক্র শিক্ষক-কর্মচারীদের আন্দোলন উসকে দিয়েছে।

এ বিষয়ে ময়মনসিংহ জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস জানান, আন্দোলনকারীদের আবেদনের প্রেক্ষিতে অনিয়ম তদন্তে অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষাকে দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আন্দোলনকারী শিক্ষক ও কর্মচারীদের দাবিগুলো হচ্ছে, ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্নেহাশীষ চন্দ্র দে'র অপসারণ ও নতুন অধ্যক্ষ নিয়োগ, কলেজের পাঠদানের অনুমতি ও স্বীকৃতি নবায়ন করা, প্রতিষ্ঠানের নামে নিজস্ব জমি কেনা, শিক্ষক-কর্মচারীদের সরকারি বিধি মোতাবেক বেতন-ভাতাদি প্রদান করা, কলেজের পরিচালনা কমিটি গঠন করা, প্রতারণা না করে বিধি মোতাবেক কলেজ পরিচালনা করা, কলেজ পরিচালনার ক্ষেত্রে শিক্ষক মণ্ডলীর মতামত উপেক্ষা না করা ও কলেজ পরিচালনায় পক্ষপাতমূলক আচরণ না করা।

এর আগে গত বছরের ২৬ সেপ্টেম্বর ৮ দফা দাবিতে শিক্ষক কর্মচারীরা কর্মবিরতিতে যান। পরে অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও শিক্ষা বোর্ড কর্তৃপক্ষের মৌখিক আশ্বাসে তারা কর্মসূচি প্রত্যাহার করে ক্লাসে ফিরে আসেন।

 

টাইমস/এমএএইচ/এইচইউ

Share this news on: