করোনা: নোয়াখালীতে মা-ছেলেসহ আরও তিনজন শনাক্ত

নোয়াখালীতে আরও তিনজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় ১০ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হলো। নতুন শনাক্ত হওয়া তিনজনই বেগমগঞ্জ উপজেলার। তাদের মধ্যে মা-ছেলে দুজন আর অপরজন ব্যবসায়ী।

বিষয়টি নিশ্চিত করে জেলা সিভিল সার্জন মো. মোমিনুর রহমান বলেন, এ নিয়ে জেলায় ১০ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে পাঁচজনই বেগমগঞ্জ উপজেলার বাসিন্দা। ১০ জনের মধ্যে দুজনের করোনা শনাক্ত হয়েছে মারা যাওয়ার পর। বর্তমানে আক্রান্ত আটজনের মধ্যে পাঁচজন বেগমগঞ্জ উপজেলায়। বাকি তিনজন সোনাইমুড়ী, কবিরহাট ও সদর উপজেলার বাসিন্দা। তারা সবাই বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। কারো অবস্থাই গুরুতর নয়।

বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অসীম কুমার দাস বলেন, বুধবার চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) থেকে বেগমগঞ্জের তিনজনের করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়। ২৩ এপ্রিল বৃহস্পতিবার ওই তিন ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। তখন তাদের হালকা সর্দি, জ্বর ও কাশি ছিল। এই তিনজনের সংস্পর্শে যারা এসেছেন তাদের চিহ্নিত করে নমুনা সংগ্রহ করা হবে।

বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহবুব আলম বলেন, নতুন যাদের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের বাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠান আগেই লকডাউন করা হয়েছে। পরিবারের সদস্যদের বাড়িতে কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: