রংপুর বিভাগে ১৩১ জনের করোনা শনাক্ত

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে দুই শিশুসহ ১১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে বিভাগে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১৩১ জনে।

বৃহস্পতিবার পর্যন্ত রংপুর মেডিকেলে পিসিআর ল্যাবে দুই দফায় ১৮৮ জনের নমুনা পরীক্ষায় নতুন ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নুরুন্নবী লাইজু বিষয়টি নিশ্চিত করেছেন।

নতুন আক্রান্তদের মধ্যে রংপুরের ৭ জন, ঠাকুরগাঁওয়ের একজন, নীলফামারীর দুইজন এবং কুড়িগ্রামের একজন রয়েছেন।

ডা. নুরুন্নবী লাইজু জানান, রংপুর মেডিকেল কলেজে করোনা শনাক্তে পিসিআর মেশিন স্থাপন করা হয় গত ২ এপ্রিল। এরপর থেকে ৩০ এপ্রিল পর্যন্ত তিন হাজার ১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখানে এখন পর্যন্ত ১২১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এছাড়া সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) মাধ্যমে রংপুর বিভাগে আরও ছয় জনের করোনা শনাক্ত করা হয়। এছাড়া দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে গত মঙ্গলবার করোনা শনাক্ত হয় চারজনের। এ নিয়ে রংপুর বিভাগের আট জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৩১ জনে।

এর মধ্যে বিভাগের রংপুর জেলায় ৩৯ জন, নীলফামারীতে ১৫ জন, লালমনিরহাটে তিনজন, দিনাজপুরে ২১ জন, ঠাকুরগাঁওয়ে ১৭ জন, কুড়িগ্রামে আটজন, গাইবান্ধায় ২০ এবং পঞ্চগড়ে আটজন রয়েছেন।

 

টাইমস/এইচইউ

Share this news on: