গরিবদের পকেট কেটে অর্থ লুট করছে সরকার দলীয় সিন্ডিকেটরা: রিজভী

গরিব মানুষের পকেট কেটে সরকার দলীয় সিন্ডিকেটরা অর্থ লুট করছে অভিযোগ করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দেশের মানুষ এখন দুঃসহ জীবন-যাপন করছে। ১০ টাকা দরে চাল খাওয়ানোর কথা বলে সরকার চালের দাম ৭০-৮০ টাকা করেছে।

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এ অভিযোগ করেন।

রিজভী বলেন, বিগত কয়েকদিনে চালের দাম বেড়েছে কয়েক দফায়। প্রতি কেজি চালের দাম গত এক সপ্তাহে বেড়েছে ছয় থেকে আট টাকা। সরকার-দলীয় সিন্ডিকেটের লোকরাই কারসাজি করে এ দাম বৃদ্ধি করেছে। ১০ টাকা কেজি দরে চাল খাওয়ানোর কথা বলে একসময় ভোট চাইলেও বর্তমানে মোটা চালের দামও পঞ্চাশ টাকার নিচে নেই। অন্যান্য চাল ৭০ থেকে ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে।

বিএনপি নেতা রিজভী বলেন, গরিব মানুষের পকেট কেটে বিপুল অর্থ লুটে নিচ্ছে। দেশের জনগণকে দুঃসহ জীবন-যাপনে বাধ্য করা হচ্ছে। এই চালের মৌসুমেও চালের দরের ঊর্ধ্বগতি সামনের মাসগুলোতে খাদ্য সংকটকে আরও ঘনীভূত করবে।

তিনি আরও বলেন, পোশাক শিল্পকে পরিকল্পিতভাবে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে সরকার। মালিক-শ্রমিকদের মুখোমুখি দাঁড় করিয়ে দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি পোশাক শিল্প এখন বন্ধ হওয়ার উপক্রম। শ্রমিকদের ন্যায্য পারিশ্রমিক নির্ধারণ করে তা মালিকদের মাধ্যমে বাস্তবায়ন করতে সরকারের ব্যর্থতা গত কয়েক দিন ধরে ফুটে উঠেছে। শ্রমিকদের ন্যায্য দাবি মানতে হবে এবং আলোচনার ভিত্তিতে এই সমস্যা সমাধানে উদ্যোগ নিতে হবে। শুধু অলিক তৃতীয় পক্ষ বা অন্যের হাত আছে এসব বলে সংকটের সমাধান হবে না।

 

টাইমস/এসআর/এইচইউ

Share this news on: