রাজশাহীতে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে যানবাহন

করোনাভাইরাস পরিস্থিতিতে রাজশাহী মহানগরীতে প্রতিদিন সকাল ৬ টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত যানবাহন চলাচলের সিদ্ধান্ত দিয়েছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. হামিদুল হক।

রাজশাহীর জেলা প্রশাসক মো. হামিদুল হক বলেন, নগরীতে করোনা সংক্রমণ বাড়তে থাকায় যান চলাচল কিছুটা সীমিত করার পদক্ষেপ নেয়া হয়েছে। এরই অংশ হিসেবে সন্ধ্যা সাড়ে ৭টা থেকে পরদিন সকাল ৬টা পর্যন্ত রিকশা, অটোরিকশাসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। নির্দেশনা ভেঙে এ সময়ে কেউ সড়কে নামলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এদিকে নগরীতে ব্যাটারিচালিত রিকশা ও অটোরিকশা চালকদের জেলা প্রশাসনের নির্দেশনা মেনে চলতে অনুরোধ করেছেন মহানগর ইজিবাইক মালিক-শ্রমিক সমবায় সমিতির সভাপতি শরিফুল ইসলাম সাগর।

প্রাণঘাতী করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে টানা লকডাউন ১ জুন থেকে শিথিল হওয়ার পর রাজশাহী অঞ্চলে বাড়তে থাকে করোনাভাইরাসের বিস্তার। দীর্ঘ হচ্ছে করোনায় মৃতের তালিকা। এমন পরিস্থিতিতে বুধবার থেকে জেলার হাটবাজার, রাস্তাঘাটে মাস্ক পরে চলাচল ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে অভিযানে নামে জেলা প্রশাসন। এ সময় ৬২টি মামলায় ভ্রাম্যমাণ আদালতে ৬২ জনের কাছ থেকে ৩৪ হাজার ১৭০ টাকা জরিমানা আদায় করা হয়।

বৃহস্পতিবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর জানায়, রাজশাহী বিভাগে একদিনে নতুন করে ১৩৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মারা গেছেন আরও চারজন। এ নিয়ে বিভাগে করোনায় এক হাজার ৯৯১ জন আক্রান্ত হলেন। এ পর্যন্ত ২৪ জনের প্রাণ গেছে। তবে গত ২৪ ঘণ্টায় করোনাজয় করেছেন ২৬ জন। করোনা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ছয়জন।

 

টাইমস/এইচইউ

Share this news on: