কুপিবাতির আলোয় সেরা সাফল্য, ডাক্তার হওয়ার স্বপ্ন ঝুমার

ঘরে বিদ্যুৎ নেই। তিন বেলা পেট ভরে খাবারও জুটেনি। অভাবের সংসারে খেয়ে না খেয়েই পড়াশোনা করতে হয়েছে ঝুমা আকতারকে। ঘরে বিদ্যুৎ না থাকায় কুপিবাতির আলোয় পড়াশোনা করেছেন তিনি। তবুও তাকে দমিয়ে রাখা যায়নি। এবারের এসএসসি পরীক্ষায় সেরা সাফল্য দেখিয়েছেন ঝুমা। ইচ্ছাশক্তি, পরিশ্রম ও নিরলস চেষ্টায় শত বাধা পেরিয়ে জিপিএ-৫ (গোল্ডেন) পেয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন ঝুমা।

মৌলভীবাজারের কুলাউড়ার পৃথিমপাশা আলী আমজদ উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে বিজ্ঞান বিভাগে ওই সাফল্য দেখিয়েছেন দিনমজুরের ওই কন্যা।

দুই বোনের মধ্যে বড় ঝুমা আক্তার ২০১৪ সালের পিইসি ও ২০১৭ সালের জেএসসি পরীক্ষায়ও গোল্ডেন জিপিএ-৫ পেয়েছিলেন। অভাবের মাঝেও বাবা-মায়ের অনুপ্রেরনা ও স্কুল শিক্ষকদের সহযোগিতা ঝুমা এ ফলাফল করেছেন। নিয়মিত স্কুলে উপস্থিত ও প্রতিদিন ৫-৬ ঘন্টা বাড়িতে মনোযোগ সহকারে পড়াশোনা মাধ্যমে মেধার বিকাশ ঘটেছে তার।

ঝুমা আক্তার বলেন, ভবিষ্যতে মেডিক্যালে পড়াশোনা করে ডাক্তার হয়ে মানুষের সেবা করতে চাই।

দিনমজুর বাবা শাহের উদ্দিন ও গৃহিনী ইয়ারুন বেগম বলেন মেয়ের এমন ফলাফলে খুশি হলেও ভবিষ্যতে কিভাবে পড়াশোনা করাবেন সেই চিন্তায় আছেন তারা। নূন আনতে পান্তা ফুরোয় সংসারে এখন তাদের টিকে থাকাই দুষ্কর হয়ে পড়েছে বলে উল্লেখ করেন তারা। এ অবস্থায় সমাজের বিত্তবানদের সহযোগিতা চেয়েছেন তারা।

 

টাইমস/জেকে

Share this news on: