ঝিনাইদহে করোনা উপসর্গে একজনের মৃত্যু, নতুন শনাক্ত ১০

ঝিনাইদহের কালীগঞ্জের কুল্লাপাড়া গ্রামে করোনাভাইরাসের উপসর্গ ঠাণ্ডা, কাশি, জ্বর নিয়ে ফয়েজ উদ্দিন নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শুক্রবার রাতে নিজ বাড়িতে মারা যায় তিনি। মৃতের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

এদিকে জেলায় নতুন করে আরও ১০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনিবার কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাব থেকে এ ফলাফল পাঠানো হয়।

নতুন আক্রান্তদের মধ্যে জেলা শহরের একটি ডায়াগনস্টিক সেন্টারের ৬ জন স্টাফসহ ৭ জন রয়েছেন। এছাড়াও কালীগঞ্জ উপজেলায় দুই এবং হরিণাকুন্ডুতে একজন রয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৮২ জন।

জেলায় আক্রান্তদের মধ্যে শৈলকুপা উপজেলায় ১৭ জন, ঝিনাইদহ সদর উপজেলায় ২২ জন, হরিণাকুন্ডুতে ৬ জন, কালীগঞ্জে ২০ জন, কোটচাঁদপুরে ১৩ এবং মহেশপুরে ৪ জন রয়েছেন।

জেলার করোনা পরিস্থিতি নিয়ে সিভিল সার্জন দপ্তরের মেডিকেল অফিসার ডা. প্রসেন জিৎ পার্থ জানান, জেলা শহরের সরকারী বালক বিদ্যালয়ের সামনে সমতা ডায়াগনস্টিক সেন্টারে একজন মেডিসিন বিশেষজ্ঞ করোনা পজেটিভ হওয়ার পরে ওই প্রতিষ্ঠানের ৬ জনসহ ৭ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন। শনিবার সকালে প্রতিষ্ঠানটি সম্পূর্ণ লকডাউন করে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, জেলায় করোনা রোগীরা সর্বত্র ছড়িয়ে পড়েছে। এ অবস্থায় সকলকে আতংকিত না হয়ে বাধ্যতামূলক স্বাস্থ্য বিধি মেনে চলা দরকার।

 

টাইমস/ফাতেমা/এইচইউ

Share this news on: