জনমানুষের নেতা হারাল বাংলাদেশ -প্রধানমন্ত্রী

‘একজন দেশপ্রেমিক ও জনমানুষের নেতাকে হারাল বাংলাদেশ। আমি হারালাম একজন বিশ্বস্ত সহযোদ্ধাকে’। সাবেক মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিমের মৃত্যুতে এক শোক বার্তায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার মোহাম্মদ নাসিমের মৃত্যুর পরে শোকবার্তায় প্রধানমন্ত্রী আরও বলেন, ‘নিজের পিতার মতো মোহাম্মদ নাসিমও আমৃত্যু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে দেশ ও জাতির কল্যাণে কাজ করে গেছেন। সকল ঘাত-প্রতিঘাত উপেক্ষা করে মুক্তিযুদ্ধের আদর্শ ও অসাম্প্রদায়িক চেতনা প্রতিষ্ঠায় অনন্য অবদান রেখেছেন তিনি।’

শোকবার্তায় প্রধানমন্ত্রী মোহাম্মদ নাসিমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় শনিবার সকাল ১১টা ১০ মিনিটে মৃত্যুবরণ করেন আওয়ামী লীগের বর্ষিয়ান নেতা মোহাম্মদ নাসিম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। মোহাম্মদ নাসিম ১৯৪৮ সালের ২ এপ্রিল সিরাজগঞ্জ জেলার কাজীপুর উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে নিহত জাতীয় চার নেতার অন্যতম এম মনসুর আলীর ছেলে।

মোহাম্মদ নাসিম জাতীয় সংসদে পঞ্চমবারের মতো সিরাজগঞ্জের মানুষের প্রতিনিধিত্ব করছিলেন। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠন করলে মোহাম্মদ নাসিম স্বরাষ্ট্র মন্ত্রীর দায়িত্ব পালন করেন। একই সরকারের মেয়াদে তিনি গৃহায়ণ ও গণপূর্ত এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

 

টাইমস/এসএন

Share this news on: