বন্ধুকে বাঁচিয়ে পানিতে ডুবে গেল তিন মেধাবী ছাত্র!

বিলে গোসলে গিয়েছিলেন বন্ধুরা। এসময় এক বন্ধু পানিতে তলিয়ে যাচ্ছিল। এটা দেখে অপর বন্ধুরা তাকে বাঁচাতে গিয়ে তলিয়ে যেতে থাকেন। এভাবে তিনবন্ধু একসঙ্গে পানিতে ডুবে মারা গেছেন। তবে মরার আগে সেই বন্ধুটিকে বাঁচিয়ে দিয়ে গেছেন তারা।

ঘটনাটি ঘটেছে রোববার গাজীপুর সিটি করপোরেশনের বাইমাইল এলাকায়। টঙ্গীর ডুবুরি দল তাদের তিনজনের লাশ উদ্ধার করেছে।

তারা হলেন- গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী ৯ নম্বর ওয়ার্ডের কিতাব আলীর ছেলে মো. স্বাধীন, একই এলাকার কামরুল ইসলামের ছেলে মো. সাব্বির আহমেদ ও শহিদুল ইসলামের ছেলে মো. রনি। স্বাধীন ও সাব্বির সম্পর্কে মামাতো–ফুফাতো ভাই। স্বাধীন এবার এসএসসি পাস করেছে। এ ছাড়া বাকি দুজন গাজীপুর জেনুইন রেসিডেনসিয়াল কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলেন। তারা তিনজনই মেধাবী ছাত্র ছিলেন।

জানা গেছে, গাজীপুর সিটি করপোরেশন এলাকার বাইমাইল এলাকায় একটি বিলে রোববার দুপুরে শিক্ষার্থী স্বাধীন, সাব্বির, রনিসহ ৮-৯ জন বন্ধু গোসল করতে যান। গোসলের একপর্যায়ে খালের স্রোতে সুজন নামের এক তরুণ ডুবে যাচ্ছিলেন। এ সময় স্বাধীন, সাব্বির ও রনি তাকে উদ্ধারের চেষ্টা করে তারাও পানিতে ডুবে যেতে থাকেন। পরে বিপ্লব, রানা ও আকাশ তাদের উদ্ধারের চেষ্টা করেন। স্থানীয় লোকজন এগিয়ে এসে চারজনকে উদ্ধার করেন। তবে রনি, সাব্বির ও স্বাধীন পানিতে ডুবে যান। পরে টঙ্গী ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে খবর দেওয়া হয়। খবর পেয়ে টঙ্গী ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থলে গিয়ে উদ্ধার চেষ্টা চালায়। একপর্যায়ে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় সাব্বির, স্বাধীন ও রনিকে মৃত অবস্থায় পানির গভীর থেকে উদ্ধার করা হয়।

টঙ্গী ফায়ার সার্ভিসের ডুবুরি সাইফুল ইসলাম জানান, প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় ওই তিন শিক্ষার্থীকে মৃত অবস্থায় ২৫ ফুট গভীর থেকে উদ্ধার করা হয়েছে। পরে তাদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

 

টাইমস/জেকে

Share this news on: