পাবনায় গ্রেপ্তার আসামি পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

পাবনায় গ্রেপ্তারের পর পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ তানজিব শেখ নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত তানজিব পাবনা সদর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের বাবু শেখের ছেলে।

মঙ্গলবার মধ্যরাতে সদর থানার চরশিবরামপুর বেড়িবাঁধ সংলগ্ন বটতলার মোড় থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। ওই যুবকের নামে অস্ত্র, চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকান্ডের একাধিক মামলা রয়েছে।

পুলিশ জানিয়েছে, নিহত তানজিব শেখের বিরুদ্ধে চারটি তদন্তাধীন মামলায় গ্রেপ্তারি পরোয়ানা ছিল। মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে পাবনা শহরের লাইব্রেরি বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে তানজিবের দেয়া তথ্যের ভিত্তিতে তাকে নিয়ে অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযানে বের হয় পুলিশ।

অভিযানে গিয়ে রাত পৌনে ৩টার দিকে সদর থানার চরশিবরামপুর বেড়িবাঁধ সংলগ্ন বটতলার মোড়ে পৌঁছলে তানজিবের সহযোগীরা তাকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় তারা পুলিশকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি করতে থাকে।

এসময় পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে তানজিবের সহযোগীরা পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজনের সহায়তায় তানজিবকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে পুলিশ।

পরে তাকে পাবনা জেনারেল হাসপাতালে নেয়া হলে বুধবার ভোর সোয়া ৪টার দিকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এঘটনায় বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

 

টাইমস/এসএন

Share this news on: