নেইমার নাকি মার্টিনেজ, কে আসছে বার্সেলোনায়

ব্রাজিলিয়ান তারকা নেইমারের জুনিয়রের জন্য স্প্যানিশ ক্লাব বার্সেলোনার অভিজ্ঞতা সফলতায় মোড়ানো। বার্সেলোনার হয়ে খেলার সময়টাই নেইমারের সেরা সময় বলা যেতে পারে। মেসি, সুয়ারেজ ও নেইমারের (এমএসএন) জাঁদুতে বার্সাও পেয়েছিল তাদের সেরা সময়।

তবে সবকিছু উল্টেপাল্টে দিয়ে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি’তে নেইমার পাড়ি জমান আইফেল টাওয়ারের দেশে। ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি) যোগদেন নেইমার।

চলতি মৌসুমে স্প্যানিশ লা-লিগায় বার্সেলোনার অবস্থান দ্বিতীয়। পিএসজিতেও সুখে নেই নেইমার। পায়ের চোঁটে দীর্ঘদিন ভুগে নেইমার যেন নিজেকেই হারিয়ে ফেলেছেন।

কিন্তু এমন অবস্থার মাঝেও নেইমারকে নিয়ে আশাবাদি তার স্বদেশি কিংবদন্তি রিভালদো। বিশ^কাপ জয়ী খ্যাতিমান এই ব্রাজিলিয়ান অ্যাটাকিং মিডফিল্ডার ও বার্সা তারকা মনে করেন, বার্সেলোনায় ফিরে আসা উচিত নেইমারের। কাতালান শিবিরেই তার জন্য রয়েছে উজ্জল সম্ভাবনা।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক বেটফেয়ার জানিয়েছে, নতুন মৌসুমের দলবদলে বার্সেলোনার এক নম্বর টার্গেট এখন আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ। ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানের হয়ে দ্যূতি ছড়াচ্ছেন ২২ বছর বয়সী মার্টিনেজ। ভবিষ্যতে লম্বা সময়ের জন্য সার্ভিস পাওয়ার আশায় তাকে দলে নিতে চায় বার্সেলোনা।

তবে বার্সেলোনার সাবেক তারকা খেলোয়াড় রিভালদো মনে করেন, মার্টিনেজকে নয় বরং বার্সেলোনার উচিৎ নেইমারকেই ফিরিয়ে আনা। কারণ এতে করে দলের অধিনায়ক ও সেরা খেলোয়াড় লিওনেল মেসির ওপর থেকে চাপ অনেকাংশে কমে যাবে।
বটফেয়ারকে

রিভালদো বলেছেন, পিএসজি থেকে নেইমারকে বার্সায় ফেরানোর আলোচনায় লিও মেসিও আগ্রহী। আমি মনে করি নেইমার এখন মেসির সঙ্গে যোগ দিলে দলটি আবার আগের মতো শক্তিশালী হয়ে যাবে। কয়েক বছর আগে বার্সা যেমনটা ছিল।

তবে বার্সেলোনার নীতি-নির্ধারকরা মনে করছেন, নেইমার নয়, বরং তরুণ শক্তি মার্টিনেজই বার্সার জন্য বেশি প্রয়োজনীয়। তবে শেষ পর্যন্ত কি হয়, তা দেখতে আরও কিছুদিন অপেক্ষা করতেই হবে।

 

টাইমস/এসএন

Share this news on: