সিলেটে করোনায় মৃত ব্যক্তির কাছে আসেনি কেউ, দাফন করল পুলিশ

দীর্ঘদিন ধরে ডায়াবেটিস ও হৃদরোগে আক্রান্ত ছিলেন সিলেটের গোয়াইনঘাট উপজেলার ৩ নম্বর পূর্ব জাফলং ইউনিয়নের পশ্চিম লাখেরপাড় এলাকার ইস্কন্দর আলী (৬৫)। চিকিৎসার জন্য কয়েকদিন আগে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন তিনি। সেখান থেকে তার করোনার নমুনা সংগ্রহ করে পরীক্ষার পর গত ১২ জুলাই তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। সোমবার দিবাগত রাতে ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এদিকে তার মৃত্যুর পর মরদেহ গ্রামের বাড়ি নিয়ে গেলে করোনায় আক্রান্ত হওয়ায় ভয়ে তার দাফন-কাফনে এগিয়ে আসেনি কেউ।

এমতাবস্থায় তার দাফনে এগিয়ে আসে পুলিশ। সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিনের নির্দেশে মরদেহ গোসল দেয়া থেকে শুরু করে জানাজা ও দাফন সবই করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে পশ্চিম লাখেরপাড় জামে মসজিদে গোয়াইনঘাট থানার এসআই আবুল হোসেনের নেতৃত্বে একদল পুলিশের উপস্থিতি সামাজিক দূরত্ব বজায় রেখে জানাজা অনুষ্ঠিত হয়। দুপুর ২টা ১০ মিনিটে পরিবারের লোকজনের উপস্থিতিতে গোয়াইনঘাট থানা পুলিশ ইসকন্দর আলীর দাফন সম্পন্ন করে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর ও গণমাধ্যম) মো. লুৎফুর রহমান।

তিনি জানান, সংক্রমিত হওয়ার ভয়ে ওই বৃদ্ধের মরদেহের কাছে যাচ্ছিলেন না কেউ। এ অবস্থায় সিলেটের পুলিশ সুপারের নির্দেশে সুরক্ষা সামগ্রী পরে মরদেহ দাফনের সকল কার্যক্রম সম্পন্ন করে গোয়াইনঘাট থানা পুলিশ।

তিনি বলেন, আগামীতেও পুলিশের এমন মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে।

 

টাইমস/এইচইউ

Share this news on: