দীর্ঘদিন বন্ধের পর খুলে দেয়া হলো কক্সবাজার সমুদ্রসৈকত

করোনা সংক্রমণ রোধে দীর্ঘদিন বন্ধ থাকার পর অবশেষে উন্মুক্ত করা হয়েছে কক্সবাজার সমুদ্রসৈকত। বিশ্বের দীর্ঘতম এই সমুদ্রসৈকতে এখন থেকে আবারও পর্যটকরা যেতে পারবেন। এরই মধ্যে পর্যটন এলাকায় সব ধরণের কার্যক্রমে স্বাভাবিকতা ফিরে এসেছে। বেড়েছে পর্যটকদের আনাগোনা।

স্বাস্থ্যবিধি মেনে সোমবার সকাল থেকে কক্সবাজারের সকল পর্যটন স্পট খুলে দেয়া হয়। করোনা পরিস্থিতির কারণে গত ৫ মাস ধরে সৈকতে প্রবেশে নিষেধাজ্ঞা ছিল। একই সঙ্গে বন্ধ ছিল সব পর্যটনকেন্দ্র, হোটেল, মোটেল, রেস্তোরাঁঁ, বার্মিজ দোকানসহ সব ধরনের পর্যটন ব্যবসা।

এদিকে দীর্ঘদিন বন্ধ থাকার পর পর্যটন কেন্দ্রগুলো খুলে দেয়ার পর সৈকতে পর্যটকদের ভিড় লক্ষ্য করা গেছে। অনেক পর্যটক সমুদ্রের পানিতে নেমে যেন আনন্দে আত্মহারা। সমুদ্রসৈকতকে ঘিরে আবারও সেই চিরচেনা আনন্দমুখর পরিবেশ ফিরে এসেছে।

অধিকাংশ পর্যটক জানান, করোনা মহামারীতে ঘরবন্দি থাকতে থাকতে সবার ভেতরে একঘেঁয়েমি তৈরি হয়েছে। তাই সৈকত খুলে দেয়ার সঙ্গে সঙ্গে মানুষ ছুটে এসেছে। অনেক দিন পর সবাই প্রাণভরে শ্বাস নিতে পারছে।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. মহিউদ্দিন আহমেদ গণমাধ্যমকে বলেন, প্রথম দিনে পর্যটকের সংখ্যা কম। তবে যারা এসেছেন, তারা সবাই সৈকতে সময় পার করছেন। কাল-পরশু থেকে পর্যটকদের সংখ্যা বেড়ে যাবে।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, সকল পর্যটকদের প্রতি আমাদের একটাই অনুরোধ, আপনারা স্বাস্থ্যবিধি মেনে পর্যটন স্পটগুলোতে আসুন। সবাই নিজ নিজ উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে চললে নিজেও সুস্থ্য থাকা যাবে, অন্যকেও সুস্থ্য রাখা যাবে। আর সচেতন নাগরিক হিসেবে এটা আমাদের বড় দায়িত্ব।

 

টাইমস/এসএন

Share this news on: