আইন নিজস্ব গতিতে চলছে না: রিজভী

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আইন নিজস্ব গতিতে চলছে না, আইন ক্ষমতাসীনদের হাতের মুঠোয়। এই কারণে আইনের প্রয়োগের বদলে ক্ষমতাসীনদের বেআইনি বলপ্রয়োগের প্রতাপে জনজীবনে গভীর অন্ধকার নেমে এসেছে।

সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

রিজভী বলেন, প্রতিনিয়ত গণমাধ্যমকে অন্ধকার ছায়া থেকে নজরদারি করা হচ্ছে। কারণ নির্বাচনের পর গণমাধ্যম হচ্ছে গণতন্ত্রের অন্যতম একটি অনুসঙ্গ। এখন সেই গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করা এবং নজরদারির মধ্যে রাখা হয়েছে, যে কেউ কোনো সরকারবিরোধী কথা বলছে কিনা।

তিনি বলেন, দেশ এখন একদলীয় দুঃশাসন প্রতিষ্ঠার চূড়ান্ত পর্বে উপনীত হয়েছে। এখানে টু-শব্দ করা যাবে না। ভিন্নমত প্রকাশিত হলে সাথে সাথেই পুলিশি আক্রমণের মুখে পড়তে হবে। মানুষকে রুদ্ধশ্বাসে একদল ও এক ব্যক্তির বন্দনা করতে হবে। নইলে কারাবাস বা ভয়াবহ শাস্তি ভোগ করতে হবে।

বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগ যত দিন ক্ষমতায় থাকবে, তত দিন দেশের ফাঁড়া কাটবে না। অপশাসনের কলুষ থেকে মানুষের মুক্তি হবে না।

তিনি আরও বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ৩০ ডিসেম্বরের ভোটে আওয়ামী লীগকে বিজয়ী করতে মহা ভোট ডাকাতিতে নিয়োজিত থাকায় তারা সমাজে দুষ্টের দমন ও শিষ্টের পালনের বদলে এখন রাজনৈতিক কর্মকাণ্ডে ব্যস্ত হয়ে পড়াতে সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি চরমভাবে অবণতিশীল হয়েছে। সমাজ জীবনে শান্তি শৃঙ্খলা ভেঙে পড়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আতাউর রহমান ঢালী, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ প্রমুখ।

 

টাইমস/এইচইউ

Share this news on: