উখিয়ায় রোহিঙ্গাদের দুই গ্রুপের সংঘর্ষে দুইজন নিহত

কক্সবাজারের উখিয়ায় কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রোহিঙ্গাদের দুই গ্রপের সংঘেষ দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ১০ জন।

রোববার ভোর ৪টার দিকে কুতুপালং রোহিঙ্গা আশ্রয়কেন্দ্রের ডি-৫ ব্লকের পাশে এঘটনা ঘটে। নিহতরা হলেন- রোহিঙ্গা যুবক ইমাম শরীফ (৩০) ও শামশুল আলম (২৮)।

পুলিশ জানিয়েছে, গত ৩০ সেপ্টেম্বর থেকে স্থানীয় মুন্না ও আনাস গ্রুপের মধ্যে অভ্যন্তরীণ বিবাদ চলে আসছিল। দুই গ্রুপের মধ্যে এর আগেও কয়েকবার মারামারির ঘটনা ঘটেছে।

নিবন্ধন নিয়ে এ দুই গ্রুপের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। নিবন্ধিত রোহিঙ্গাদের সঙ্গে অনিবন্ধিত রোহিঙ্গাদের এ বিরোধ দিন দিন বাড়তেই থাকে। এক পর্যায়ে রোববার ভোরে দুই গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে দুইজন নিহত হন। আহত হয়েছেন অন্তত ১০ জন।

উখিয়া থানার একটি সূত্র গণমাধ্যমকে জানিয়েছে, রোহিঙ্গা ক্যাম্পের উত্তেজনাকর পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন স্বাভাবিক। লাশ মর্গে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, কক্সবাজারের উখিয়া ও টেকনাফে অবস্থিত রোহিঙ্গা ক্যাম্পগুলোতে একটি সন্ত্রাসী গ্রুপ প্রায়ই বিশৃংখলা সৃষ্টি করছে। চিহ্নিত এই আগ্রাসী গ্রুপকে নিবৃত করার দাবি সাধারণ রোহিঙ্গাদের।

 

টাইমস/এসএন

Share this news on: