ফুটবল কিংবদন্তী ম্যারাডোনা আর নেই

ডিয়েগো ম্যারাডোনা আর নেই। হৃদরোগে আক্রান্ত হয়ে কিংবদন্তী আর্জেন্টাইন ফুটবল জাদুকর মারা গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬০ বছর। এর আগে বেশ কিছুদিন ধরেই তিনি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন।

গোল ডট কমের খবরে বলা হয়েছে, আর্জেন্টিনার তিগ্রে’তে নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আর্জেন্টাইন ‘ফুটবল বিস্ময়’। গত মাসে তিনি বুয়েন্স এইরেসের একটি হাসপাতালে ভর্তি হন। কয়েকদিন আগেই সফল অস্ত্রপচারের পর তিনি হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন।

এর আগে মাদকাসক্তি নিয়ে জটিল সমস্যায় ভুগেছেন ম্যারাডোনা। তাঁকে বহুবার মাদকাসক্তি পুনর্বাসন কেন্দ্রে নেয়া হয়।

এদিকে আর্জেন্টাইন সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’ জানিয়েছে, বুধবার বিকালে (স্থানীয় সময়) হার্ট অ্যাটাকের শিকার হন ম্যারাডোনা।

প্রসঙ্গত, ১৯৮৬ বিশ্বকাপে আর্জেন্টিনাকে একাই বিশ্বকাপ জয়ের স্বাদ উপহার দেন এই কিংবদন্তী। এছাড়া ক্লাব ফুটবলে দীর্ঘদিন তিনি ইতালিয়ান ক্লাব নাপোলির হয়ে মাঠ দাপিয়েছেন। জয় করেছেন ইতালিয়ান শীর্ষ ‘সিরি-লিগ’ ও উয়েফা চ্যাম্পিয়নস শিরোপা। আর্জেন্টিনার সর্বকালের সেরা এই ফুটবল জাদুকরের মৃত্যুতে ফুটবল বিশ্বে নেমে এসেছে শোকের ছায়া।

১৯৮৬ বিশ্বকাপ জয়ী এই কিংবদন্তী ফুটবল জাদুকরের মৃত্যুতে শোক জানিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফিফা, আর্জেন্টিনা ফুটবল অ্যাসেসিয়েশন, ইউরোপিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন সংস্থা ও ক্রীড়া ব্যক্তিত্বরা। ম্যারাডোনার মৃত্যুতে বাংলাদেশ টাইমস পরিবারও শোক প্রকাশ করেছে।

 

টাইমস/এসএন

Share this news on: