শিক্ষার্থীদের প্রতি যে অনুরোধ শিক্ষামন্ত্রীর

করোনার সংক্রমণ ঠেকাতে গত বছরের মার্চ মাস থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে দীর্ঘ ১০ মাস পর বর্তমানে দেশে যান চলাচল, ব্যবসা প্রতিষ্ঠান ও অফিস-আদালত চালু রয়েছে। কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠান এখনও বন্ধ। এমন পরিস্থিতিতে ফেব্রুয়ারির শুরুতেই শিক্ষাপ্রতিষ্ঠান চালু করার পরিকল্পনা হাতে নিয়েছে সরকার।

৪ ফেব্রুয়ারি খুলে দেয়া হতে পারে সব শিক্ষাপ্রতিষ্ঠান। স্বাস্থ্যবিধি ও সুরক্ষা মেনেই শিক্ষা কার্যক্রমে ফিরতে চাইছে সরকার। কিন্তু আশঙ্কা এখনও পিছু ছাড়েনি বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সম্প্রতি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে বলেছেন, শিক্ষার্থীদের কথা মাথায় রেখেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে। কিন্তু শিক্ষার্থী, অভিভাবক ও সংশ্লিষ্ঠদের প্রতি আমার অনুরোধ, আপনারা স্বাস্থ্যবিধি মেনে চলুন। করোনা পরিস্থিতিকে কোনো ভাবেই অবহেলা করা যাবে না।

শিক্ষামন্ত্রী আরও বলেন, সবাইকে শিক্ষাপ্রতিষ্ঠানে মাস্ক পরতে হবে। নিজ উদ্যোগে প্রত্যেকের কাছে স্যানিজটাইজার রাখতে হবে। এছাড়া স্ব স্ব প্রতিষ্ঠানকে হাত ধোয়া ও স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা রাখতে হবে। একে অপরের থেকে তিন ফুট দুরত্বে অবস্থান করতে হবে।

ডা. দীপু মনি বলেন, আজকে যারা পরীক্ষার্থী তারা কিন্তু কেউ ঘরে বসে নেই। সবাই নিজেদের মতো ঘুরে বেড়াচ্ছে। ফলে করোনা যে কোনো জায়গা থেকে তারা বহন করতে পারে। তাই সবাইকে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে।

 

টাইমস/এসএন

Share this news on: