ঢাবির হল খুলবে ১৩ মার্চ, উঠতে পারবে পরীক্ষার্থীরা

স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষার্থীদের জন্য মার্চের ১৩ তারিখ থেকে আবাসিক হলগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রোববার (৩১ জানুয়ারি) উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের বিশেষ সভায় এই সিদ্ধান্ত হয়েছে।

সভায় উপস্থিত একাধিক সদস্য জানায়, স্বাস্থ্যবিধি মেনে শুধু স্নাতক ও স্নাতকোত্তর সমাপনী পরীক্ষার্থীদের জন্য হলগুলো। পরীক্ষার্থীদের মধ্যে যারা আগে হলে অবস্থান করছিল, তারাই হলে উঠতে পারবে। পরীক্ষা শেষ হলে তাদের হল ছেড়ে দিতে হবে।

সভায় হল খোলার দুই সপ্তাহের মধ্যে পরীক্ষার তারিখ ঘোষণা, আগামী এক সপ্তাহের মধ্যে কোন কোন বিভাগের পরীক্ষা আগে হবে তাদের তালিকা প্রস্তুত এবং আগামী ৭ ফেব্রুয়ারি থেকে পূর্ণ দিবস অফিস করার সিদ্ধান্ত নেয়া হয়। তবে যে যে বিভাগ ইতোমধ্যে পরীক্ষার তারিখ ঘোষণা করেছে তাদের পরীক্ষা নিতে কোন বাধা নেই।

এছাড়াও সভায়, শ্রেণিকক্ষে পাঠদানের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে এর কোন নির্দিষ্ট তারিখ ঘোষণা করা হয়নি। হল খোলার পর সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করে শ্রেণিকক্ষে পাঠদানের সময় ও তারিখ ঘোষণা করা হবে।

 

টাইমস/এসজে/এসএন

Share this news on: