স্বাস্থ্য সচিবের বাড়িতে হামলা : কটিয়াদী থানার ওসি প্রত্যাহার

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় স্বাস্থ্য সচিবের বাড়িতে হামলার ঘটনায় কটিয়াদী থানার ওসি এমএ জলিলকে প্রত্যাহার করা হয়েছে। রোববার সকালে তাকে প্রত্যাহার করে ঢাকা রেঞ্জে নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ।

এর আগে শনিবার রাতে কটিয়াদী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা প্রকৌশলী বাদী হয়ে মামলা দুটি করেন। মামলা রুজুর পর রাতেই পুলিশ অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করেছে। 

কটিয়াদী উপজেলার চান্দপুরে নিজের গ্রামের বাড়ির পেছনে এক‌টি বিত‌র্কিত জ‌মি‌তে কমিউনিটি ক্লিনিক নির্মাণকে কেন্দ্র ক‌রে শ‌নিবার স্থানীয় এম‌পির লোকজন ক্লি‌নি‌কে হামলা ও ভাঙচুর ক‌রে। এ সময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ায় কটিয়াদী উপজেলা সহকারী কমিশনার আশরাফুল আলমসহ বেশ কয়েকজন আহত হন। সংঘর্ষের সময় সচিব আবদুল মান্নান নিজ বাড়িতে প্রায় এক ঘণ্টা অবরুদ্ধ ছিলেন।

স্বাস্থ্য সচিব অভিযোগ করেন, এমপির নির্দেশে তার উদ্যোগে নির্মিত কমিউনিটি ক্লিনিক এবং বাড়িতে ভাঙচুর ও হামলা করেছে তার সমর্থকরা।

তবে হামলার অভিযোগ অস্বীকার করেন কিশোরগঞ্জ-২ আসনের এমপি নূর মোহাম্মদ বলেন, আমাকে না জানিয়ে এলাকার উন্নয়ন কাজ করা হচ্ছে। আমি যদি নির্দেশ দেই, তবে উনি (সচিব) এলাকাতেই আসতে পারবেন না। যে ঘটনা ঘটেছে, এলাকাবাসীর ক্ষোভের বহিঃপ্রকাশ।

শনিবারের এ ঘটনায় ক‌টিয়াদী থানায় পৃথক দৃ‌টি মামলা হ‌য়ে‌ছে।

 

টাইমস/এসজে/এসএন

Share this news on: