ভাইস চেয়ারম্যান পদেও প্রার্থী দিচ্ছে আ. লীগ

উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়ন দেয়ার বিষয়ে আগের অবস্থান থেকে সরে এসেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। নির্বাচনে চেয়ারম্যানের পাশাপাশি ভাইস চেয়ারম্যান পদেও দলীয় প্রার্থী দেয়ার সিদ্ধান্ত নিয়েছে দলটি।

এর আগে গত সপ্তাহে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন দিয়ে বাকি দুটি পদ উন্মুক্ত রাখার সিদ্ধান্ত জানিয়েছিল ক্ষমতাসীন এই দল।

সোমবার সকাল থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। দিন শেষে ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপ্রত্যাশীদের আবেদন নেয়ার সিদ্ধান্ত আসে আওয়ামী লীগের পক্ষ থেকে।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদেও দলীয় মনোনয়ন দেয়া হবে।

জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতাদের পরামর্শ গ্রহণ করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। মনোনয়নপ্রত্যাশীদের কাছে মঙ্গলবার থেকে ফরম বিক্রি শুরু হয়েছে। বুধবারও এ ফরম বিক্রি করা হবে।

সকাল ১০টা থেকে বিকাল ৫টার মধ্যে জেলা ও উপজেলা থেকে যাদের নাম পাঠানো হয়েছে, তারাই কিনতে পারবেন এই ফরম। ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেয়া হবে।

দেশের ৪৯২টি উপজেলার মধ্যে অন্তত ৪৮০টিতে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে ভোট হচ্ছে এবার। পাঁচ ধাপে এসব উপজেলায় ভোট করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। এর মধ্যে ১০ মার্চ প্রথম ধাপে রংপুর, ময়মনসিংহ, সিলেট ও রাজশাহী বিভাগের ৮৭ উপজেলায় ভোট হবে।

প্রথম ধাপে মনোনয়নপত্র জমার শেষ সময় ১১ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই হবে ১২ ফেব্রুয়ারি, প্রত্যাহারের শেষ সময় ১৬ ফেব্রুয়ারি।

 

টাইমস/জিএস

Share this news on: