বিশ্ববিদ্যালয় ভর্তি : গুচ্ছ পদ্ধতির আবেদন শুরু ১ এপ্রিল

পাবলিক বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের গুচ্ছ পদ্ধতির ভর্তির আবেদন শুরু হবে ১ এপ্রিল। চলবে ১৫ এপ্রিল পর্যন্ত। তবে টাকা জমা দিয়ে ২৪ এপ্রিল থেকে ২০ মে-এর মধ্যে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য চূড়ান্ত আবেদন করতে হবে।

সোমবার (৮ মার্চ) দুপুর ১২ টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাকক্ষে অনুষ্ঠিত পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের বৈঠকে এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভা সূত্রে জানা যায়, গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহে প্রাথমিক আবেদনের সময় কোনও ফি প্রদান করতে হবে না। যেসব শিক্ষার্থী ২০১৯ বা ২০২০ সালে এইচএসসি/আলিম ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ তারাই কেবল গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় আবেদন করতে পারবেন।

ভর্তিচ্ছুদের বিজ্ঞান শাখার জন্য এসএসসি ও এইচএসসি মিলে ন্যূনতম জিপিএ ৮.০, বাণিজ্য শাখার জন্য ন্যূনতম জিপিএ ৭.৫ এবং মানবিক শাখার জন্য ন্যূনতম জিপিএ ৭.০ থাকতে হবে। তবে প্রত্যেক শাখাতে এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.৫ থাকতে হবে।

মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে ৫০০ টাকা টাকা জমা দিয়ে ২৪ এপ্রিল থেকে ২০ মে তারিখের মধ্যে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য চূড়ান্ত আবেদন করতে হবে।

আবেদনকারী শিক্ষার্থীরা ১ জুন থেকে ১০ জুনের মধ্যে প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন। এছাড়া ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য সংশ্লিষ্ট ওয়েবসাইট (www.gstadmission.org বা www.gstadmission.ac.bd) থেকে সংগ্রহ করা যাবে।

 

টাইমস/এসএন

Share this news on: