ঘরে বসেই পড়াশোনায় মনোযোগ দিতে হবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনার কারণে স্কুলে যেতে না পারলে ঘরে বসে পড়াশোনায় মনোযোগী হতে হবে। করোনা পরিস্থিতি ভালো হলে স্কুল খুলে দেয়া হবে।

বুধবার (১৭ মার্চ) সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্ম বার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০২১ উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে সব ধরনের পদক্ষেপ নিচ্ছে সরকার। আওয়ামী লীগ নেতৃত্বাধীন এই সরকার এরই মধ্যে যাবতীয় নীতিমালা প্রণয়ন করেছে। পরবর্তীতে যেই ক্ষমতায় আসুক না কেন, দেশের উন্নয়ন লক্ষ্যমাত্রা একই থাকবে। কাজেই আগামীর সেই সময়ের জন্য আমাদের শিশুদের এখন থেকেই প্রস্তুত করতে হবে।

শেখ হাসিনা বলেন, যার জন্ম না হলে এই ভূখণ্ডের মানুষ স্বাধীনতার স্বাদ থেকে বঞ্চিত থাকতো। পরাধীনতার শৃঙ্খল ভাঙার মহামন্ত্রে, নিরস্ত্র জাতিকে মুক্তি দিতে যার আবির্ভাব ঘটেছিলো; তিনিই জাতির পিতা বঙ্গবন্ধু। স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা ও বাঙালি জাতির মুক্তির দিশারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি আজ আমাদের মধ্যে বেঁচে থাকলে তাঁর বয়স হতো ১০১ বছর। তিনি আজ আমাদের মাঝে নেই। তাই সরকার বিশেষ এই দিনটিকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে দিবসটি উদযাপন করছে।

 

টাইমস/এসএন

Share this news on: