সাম্প্রদায়িক অপশক্তিকে রুখতে ঐক্যবদ্ধ হোন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সাম্প্রদায়িক অপশক্তির সহিংস অপতৎপরতা রুখতে শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তি ও জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি।

রোববার (২৮ মার্চ) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত স্বাধীনতা দিবসের আলোচনা সভার সূচনা বক্তব্যে তিনি এ আহ্বান জানান। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভায় ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক শক্তি যতবেশি ষড়যন্ত্রে লিপ্ত হবে শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভাসিতহ হয়ে দেশবাসীকে তত বেশি ইতিহাসের কাছে ফিরে আসতে হবে।

বাংলাদেশকে সাম্প্রদায়িক রাষ্ট্র করার জন্য জিয়াউর রহমান কাজ করেছেন বলে অভিযোগ করে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার পর বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান অসাম্প্রদায়িক রাষ্ট্রকে ধর্মের লেবাস পরিয়ে দেন। তিনি চিহ্নিত যুদ্ধাপরাধীদের রাষ্ট্রক্ষমতার অংশীদার করেন। একই কাজ করেছেন বেগম খালেদা জিয়া। তিনি স্বাধীনতাবিরোধীদের হাতে লাল সবুজের পতাকা তুলে দিয়েছিলেন।

তিনি আরও বলেন, ভারতবিদ্বেষী সাম্প্রদায়িক গোষ্ঠী ঢাকা, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়ায় যে সহিংসতা চালিয়েছে, তার পেছনে বিএনপির ইন্ধন থাকতে পারে। কারণ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনে বিএনপির গাত্রদাহ হচ্ছে। সাম্প্রদায়িক অপশক্তিকে বিএনপি বারবার মদদ দিয়ে এসেছে।

 

টাইমস/এসএন

Share this news on: