পাবনায় কৃষক লীগ নেতাকে কুপিয়ে হত্যা

পাবনা সদর উপজেলায় খাইরুল ইসলাম (৪৪) নামে কৃষক লীগের এক নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার উপজেলার হেমায়েতপুর ইউনিয়নের চর শিবরামপুর সুইচগেট এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন পাবনা সদর থানার ওসি ওবায়দুল হক।

নিহত খাইরুল ইসলাম চর শিবরামপুর গ্রামের মৃত সাবের আলীর ছেলে। তিনি হেমায়েতপুর ইউনিয়নের ৯ নম্বর ওর্য়াড কৃষকলীগের আহবায়ক ছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে তিনি মহল্লার পাশে পদ্মা নদীতে মাছ ধরতে গিয়েছিলেন। এ সময় একা পেয়ে দুর্বৃত্তরা তাকে এলোপাতাড়ি কুপিয়ে ও পায়ের রগ কেটে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন ও স্বজনেরা পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এলাকাবাসী জানায়, খাইরুল পেশায় নির্মাণসামগ্রী সরবরাহর ব্যবসা করতেন। পাশাপাশি মহল্লায় মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে ভূমিকা রাখছিলেন। ফলে স্থানীয় একটি চক্র দীর্ঘদিন ধরে তার ওপর ক্ষিপ্ত ছিল।

নিহত খাইরুলের চাচাত ভাই ও হেমায়েতপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড সদস্য নুরুল ইসলাম বলেন, তার ভাই সাদামাটা জীবন যাপন করতেন। মাদক ও সন্ত্রাসের প্রতিবাদ করাতে তার ভাইকে বেশ কিছুদিন ধরে হুমকি দেওয়া হচ্ছিল। এই হুমকিদাতারাই তাকে কুপিয়ে হত্যা করেছে বলে তার দাবি। তিনি এই হত্যার বিচার চেয়েছেন।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুল হক বলেন, খবর পেয়ে লাশটি উদ্ধার করে জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পূর্ব কোনো বিরোধের জের ধরে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। হত্যাকারীদের শনাক্ত করতে তদন্ত চলছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: